Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২০ বছর নিষিদ্ধ নায়ার!

২০ বছর নিষিদ্ধ নায়ার! | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের ঘরোয়া ক্রিকেট কর্মকর্তা রায়ান নায়ারকে ২০ বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। এ সময়ে ক্রিকেট সংশ্লিষ্ট কোন কার্যকালাপের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না তিনি। অপরাধ গুরুতর। একটি আন্তর্জাতিক ম্যাচে প্রভাব খাটাতে চেয়েছিলেন নায়ার।
ঘটনা গেল বছরের অক্টোবরে। জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমারকে ৩০ হাজার ইউএস ডলার ঘুষ সেধেছিলেন নায়ার। নায়ারের উদ্দেশ্য যে সৎ ছিল না একথা না বললেও চলে। সঙ্গে সঙ্গে ক্রেমার আইসিসির কাছে এ ব্যাপারো রিপোর্ট পেশ করে। আইসিসিও শুরু করে দেয় তদন্ত। যার রায় এসেছে গতকাল। নায়ারের নিষেধাজ্ঞার কার্যকর হবে ১৬ জানুয়ারী ২০১৮ থেকে।
ঘটনার সময় হারারে মেট্রোপলিটন ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচএমসিএ) কোষাধ্যক্ষ ও মার্কেটিং ডিরেক্টর ছিলেন নায়ার। আইসিসি দুর্নীতি দমন কমিশনের জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেন, ‘আমি মি. নায়ারের উপর আনিত এই রায়কে স্বাগত জানাচ্ছি।’ পেশাদারিত্ব রক্ষার জন্য ক্রেমারকেও ধন্যবাদ জানান মার্শাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ