Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজী গ্রুপে খেলতে ঢাকায় সিকান্দার রাজা

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জিম্বাবুয়ে দল বাদ পড়েছে ২০১৯ সালের বিশ্বকাপ মঞ্চ থেকে। বাছাইপর্বের নিজেদের মিশন শেষ হয়েছে আরব আমিরাতের কাছে যন্ত্রণাদায়ক এক হারের মধ্য দিয়ে। কিন্তু ব্যাট-বলে সমান পারদর্শিতা দেখিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সিকান্দার রাজা। এবার তিনি ঢাকা আসছেন ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) খেলার জন্য। আর তার ঠিকানা গাজী গ্রæপ ক্রিকেটার্স। গতকাল তিনি তার ফেসবুক পেজে ঢাকা আসার কথা নিশ্চিত করেন। সেখানে তিনি গাজী ট্যাংক কে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘খুব শ্রিঘ্রই দেখা হচ্ছে বাংলাদেশ’। বিশ্বকাপে দল কমানোর কারণে ১৯৭৯ সালের পর প্রথমবারের মতো বাদ পড়েছে জিম্বাবুয়ে। আইসিসির এমন সিদ্ধান্তে খুশি হতে পারেননি এই অলরাউন্ডার। তাইতো বাছাইপর্বে সিরিজ সেরার পুরস্কার নিতে এসে অভিমানের আগুন ঢেলে দিলেন আইসিসির উপর, ‘এই ট্রফিটা আমাকে মনে করাবে পিটার বোরেন ও নেদারল্যান্ডের সকল ক্রিকেটারের কথা, কোয়েটজার ও স্কটল্যান্ডের সকল ক্রিকেটারের কথা। এই ট্রফিটা আমাকে মনে করাবে রোহান মোস্তফা ও সংযুক্ত আরব আমিরাতের সকল ক্রিকেটারের কথা, আমাকে মনে করাবে যেই দুইটা দেশ ওয়ানডে স্ট্যাটাস হারিয়েছে তাদের কথা। আমি তাদের জন্য দু’আ করি। নেপালকে ওয়ানডে স্ট্যাটাস পাবার জন্য শুভেচ্ছা। আর বেশি কিছু বলার নেই, আবেগী হয়ে যাচ্ছি।’
অবেগী হওয়ার যথেষ্ট কারণও আছে। পাকিস্তানি বংশোদ্ভূত জিম্বাবুইয়ান এই অলরাউন্ডার নিজেকে একজন যোগ্য ক্রিকেটার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। ব্যাটের পাশাপাশি বল হাতেও দারুণ সফল এই অলরাউন্ডার। বাছাই পর্বে হয়েছেন সিরিজ সেরা। ৬ ম্যাচে দুই অর্ধশতকে ৩৯ গড়ে করেছেন ১৯৬ রান। বল হাতে ৬ ম্যাচে ১৮ গড়ে নিয়েছেন ১২ উইকেট। তার এই পারফরম্যান্স তাকে সিরিজ সেরার পুরস্কার এনে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ