Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিগগিরই পদত্যাগ করছেন না সু চি : এনএলডি

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মিয়ানমারের ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমক্রেসি (এনএলডি)’র একজন মুখপাত্র শিগগিরই স্টেট কাউন্সিলর অং সাং সু চি’র অবসর গ্রহণের সম্ভাবনা নাকচ করে দিয়েছেন। মুখপাত্র ইউ মায়ো নিউন্ত বলেন, ‘বিভিন্ন স‚ত্রে খবরে বলা হচ্ছে যে অং সাং সু চি অবসর গ্রহণ করবেন। আমি তা বলবো না। তিনি প্রায়ই বলেন যে দলের সদস্যরা কঠোর পরিশ্রম করলে তিনি অবসর নেবেন। এর মানে এই নয় যে তিনি শিগগিরই অবসর গ্রহণ করতে যাচ্ছেন। মিডিয়ায় খবরে বলা হয়, এনএলডি প্রধান সু চি শনিবার দলের কেন্দ্রিয় কমিটিকে বলেছেন যে সম্ভব হলে তিনি পদত্যাগ করতে চান। তবে নিউন্ত বলেন, নেপিদো’র ওই বৈঠকটি আসলে ছিলো একটি সামাজিক অনুষ্ঠান এবং সেখানে কোন রাজনৈতিক আলোচনা হয়নি। তিনি বলেন, এটা ছিলো উদ্দেশ্যহীন আলোচনা। তিনি অনেক দিন ধরে কেন্দ্রিয় কমিটির সঙ্গে বৈঠক করছেন না। যেহেতু ভাইস প্রেসিডেন্ট উ ইউন মিন্ত দেশের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন। তাই নতুন ও পুরানো নির্বাহীদের নিয়ে একটি সামাজিক সমাবেশের আয়োজন করা হয়।
২০০৮ সালে সামরিক সরকারের আমলে তৈরি করা সংবিধান অনুযায়ী দলীয় রাজনীতিতে সরকারি কর্মকর্তাদের অংশগ্রহণ নিষিদ্ধ করা হয়েছে। তবে সামাজিক সমাবেশ বৈধ বলে মুখপাত্র উল্লেখ করেন। স‚ত্র : সাউথ এশিয়ান মনিটর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সু চি

১১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ