Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানের প্রেতাত্মারা বাঙালির আত্মপরিচয় মুছে ফেলতে চেষ্টা করেছে -তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৮, ৫:৩৬ পিএম

পাকিস্তানি শাসকরা কোনোদিনও বাঙালিদের মেনে নিতে পারেনি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেন, পাকিস্তানের প্রেতাত্মারা বাঙালির আত্মপরিচয় মুছে ফেলতে চেষ্টা করেছে, ভাষার অধিকার কেড়ে নিতে চেয়েছে, স্বাধিকারের দাবির জবাব দিয়েছে বর্বরতম গণহত্যা আর অকথ্য নির্যাতনে। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশে আজকের জঙ্গি ও তাদের সঙ্গী-পৃষ্ঠপোষকরা হচ্ছে সেই পাকিস্তানি শাসকদের ‘প্রক্সি দালাল’।

সোমবার (২৬ মার্চ) রাজধানীর কাকরাইলে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর আয়োজিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘যারা বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা, গণহত্যা দিবস, ৩০ লাখ শহীদ, সংবিধানের চার নীতি মানে না, তারা দেশবিরোধী ও পাকিস্তানের প্রেতাত্মা। এরাই ১৫ আগস্টের পর বাংলাদেশকে পাকিস্তানপন্থার দিকে ঠেলে দেওয়ার অপচেষ্টা চালায়।’

জাসদ সভাপতি বলেন, পাকিস্তানের ভেতরে যেমন বাংলাদেশ যায় না, বাংলাদেশের ভেতরও তেমনি পাকিস্তানপন্থী ও রাজাকার-জঙ্গি থাকতে পারে না। দেশকে দেশের পথে রাখতে গণতন্ত্র-নির্বাচনের উছিলায় জঙ্গি-রাজাকার এবং জঙ্গিসঙ্গী রাজাকার পৃষ্ঠপোষকদের রাজনীতিতে হালাল করার কোনো সুযোগ নেই। নির্বাচন ও সাংবিধানিক প্রক্রিয়া চালু থাকবে। জঙ্গিদের ধ্বংস এবং জঙ্গিসঙ্গী পাকিস্তানপন্থীদের ক্ষমতা ও রাজনীতির বাইরে রাখতে হবে।

অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেনের সভাপতিত্বে প্রধান তথ্য অফিসার কামরুন নাহার ও গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেন বিশেষ অতিথি হিসেবে সভায় বক্তৃতা করেন।



 

Show all comments
  • গনতন্ত্র ২৬ মার্চ, ২০১৮, ১০:২১ পিএম says : 0
    জনগন বলছেন, “ফেনা“ “ পাকিস্তানের নাম জপতে জপতে, মুখে তুলছেন ফেনা; সেই ফেনাতেই মাছি পাড়ছে ডিম, ফুটাচ্ছে তার ছানা ৷এতই যখন করছেন মিছ, চলে গেলেই হয়; পরের গাঢ়ে দোষ চাপানো, মুদ্রাদোষ তারে কয় ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ