Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘সব নির্বাচনে জাতীয়তাবাদী শক্তি বিজয়ী হবে’

কারাগারে খালেদা জিয়ার সঙ্গে আইনজীবীদের সাক্ষাৎ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের মতো নির্বাচন হলে সব নির্বাচনে জাতীয়তাবাদীদের বিজয় হবো। বারের নির্বাচন পরিচালনা কমিটিকে ধন্যবাদ জানিয়েছে বেগম খালেদা জিয়া বলেছেন, আইনজীবী সমিতির নির্বাচনের মতো নিরপেক্ষ নির্বাচন হলে সব নির্বাচনে জাতীয়তাবাদী শক্তি বিজয়ী হবেই।
গতকাল রোববার পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ এসব কথা বলেছেন বলে ইনকিলাবকে জানিয়েছেন তার আইনজীবী ও সুপ্রিম কোট বারের পুনঃনিবাচিত সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। খালেদা জিয়ার বরাত দিয়ে জয়নুল আবেদীন বলেন, আমাদের নেত্রী সবাইকে শান্ত থাকতে বলেছেন। একই সঙ্গে দেশ, বাসীর কাছে দোয়া চেয়েছেন। তিনি বলেন, উনি(খালোদা জিয়া) মানসিকভাবে অনেক সুস্থ আছেন। কারণ তিনি নি:দোষ। অহেতুক মিথ্যা মামলা সাজা দিয়ে কারাগারে রেখেছেন। আদালতে তিনি ন্যায় বিচার পেলে কারামুক্তি পাবেন বলে প্রত্যাশাব্যক্ত করেছেন্। তিনি আরো বলেছেন, আমরা যাতে ঐক্যবদ্ধভাবে মামলাটি পরিচালনা করি।
তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া আমাদের কাছে জানতে চেয়েছেন কারও সাজা হলে হাইকোর্ট জামিন দিয়ে দেয়, কিন্তু আমার জামিন হচ্ছে না কেন?। হাইকোর্টও (জামিন) দেরি করেছে, আপিল ডিভিশনও স্থগিত করেছে কেন? আমরা ম্যাডামকে এর কোনও উত্তর দিতে পারিনি। বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে এক প্রশ্নের জবাবে আইনজীবী জয়নুল আবেদিন বলেন, তার শারীরিক অবস্থা অনেক ভালো। মনোবলও চাঙ্গা রয়েছে। আমরা সিনিয়র আইনজীবীরা আলাপ আলোচনা করে মামলাগুলো পরিচালনা করছি। তাকে জানিয়েছি, আমরা আশা করি আইনি লড়াইয়ের মাধ্যমেই আপনাকে মুক্ত করবো।
জয়নুল আবেদীন আরো বলেন, এটা আমাদের নতুন কমিটির একটি সাক্ষাৎ ছিল। এর ছাড়া আর কিছু নয়। প্রতিবারের আমরা দেখা করি। আজকেও আমরা আমাদের নেত্রীর সাথে দেখা করলাম।
খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, দেশে আইনের শাসন বলতে কিছু নেই। তাই মুক্তি পাচ্ছেন না বলে আইনজীবীদের জানিয়েছেন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, বেগম খালেদা জিয়া সুস্থ আছেন, তার মনোবল দৃঢ় আছে। বেগম খালেদা জিয়ার সঙ্গে আইন ও মামলার বিষয়ে আলোচনা হয়েছে উল্লেখ করে মাহবুব হোসেন বলেন, আমাদের সঙ্গে রাজনৈতিক কোনও আলোচনা হয়নি। আমরা তাকে আশ্বস্ত করেছি দেশে যদি আইনের শাসন থাকে তাহলে এই স্বৈরসরকার মামলা দিয়ে আপনাকে আটকে রাখতে পারবে না। আপনি কারাগার থেকে মুক্তি পাবেন। ৩টা ৪০ মিনিটে বেগম খালেদা জিয়ার সাথে দেখা করতে কারাগারে প্রবেশ করেন আইনজীবীরা। পরে সন্ধ্যায় বেরিয়ে তারা সাংবাদিকদের সাথে কথা বলেন। ছয় আইনজীবী হলেন- ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, আবদুর রেজ্জাক খান, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন।
প্রসঙ্গত, গত ৮ ফের্রুয়ারি বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদন্ড দেন। এরপর থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে বন্দি রয়েছেন বেগম খালেদা জিয়া।



 

Show all comments
  • গনতন্ত্র ২৬ মার্চ, ২০১৮, ৪:০৫ এএম says : 0
    জনগন বলছেন, “ তোমার ভয়ে কাঁপছে ওরা, হিংস-ছাগলের মত; তাবিজ-মন্ত্র, গুটি চালাচালি, দৌড়াইতেছে যত্র-তত্র ৷"
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয়তাবাদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ