Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

হারের শঙ্কায় ইংল্যান্ড

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রায় দুই দিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পরও অকল্যান্ড টেস্টে হারের শঙ্কায় ইংল্যান্ড। ম্যাচ বাঁচাতে শেষ দিনের পুরোটাই তাদের ব্যাটিং করতে হবে। এজন্য হাতে আছে ৭ উইকেট। চতুর্থ দিনের শেষ বলে জো রুটের আউট আফসস বাড়িয়েছে ইংলিশদের। একই কারণে উজ্জ্বল হয়েছে নিউজিল্যান্ডের জয়ের আশা।
প্রথম ইনিংসে এখনো ২৩৭ রানে পিছিয়ে ইংলিশরা। দ্বিতীয় উইকেটে মার্ক স্টোনম্যান ও রুটের ৮৮ রানের জুটিতে ৬ রানে অ্যালিস্টার কুককে হারানোর ধাক্কা সামাল দেয় তারা। দু’জনই ফিরেছেন অর্ধশতক পূর্ণ করেই। কুকের পর রুটের উইকেটটিও নেন ইংল্যান্ডের প্রথম ইনিংসের ঘাতক ট্রেন্ট বোল্ট। ডেভিড মালান ব্যাটে আেছন ১৯ রান নিয়ে।
এর আগে ৪ উইকেটে ২৩৩ রান নিয়ে দিন শুরু করা কিউইরা ইনিংস ঘোষণা করে ৮ উইকেটে ৪২৭ রান তুলে। তাতে তাদের লিড দাঁড়ায় ৩৬৯। দিনের অর্ধেকের বেশি সময় তারা রাখে বোলিংয়ের জন্য। ৫২ রানে দিন শুরু করা হেনরি নিকোলস ক্যারিয়ার সেরা ইনিংস খেলে অপরাজিত থাকেন ১৪৫ রান (২৬৮ বলে, ১৮টি চার) করে। চারটি ছোট কিন্তু কার্যকরী ইনিংসে নেতৃত্ব দেন নিকোলস। তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি।
ইংল্যান্ড : ৫৮ ও ৪৬.৫ ওভারে ১৩২/৩ (স্টোনম্যান ৫৫, রুট ৫১, মালান ১৯*; বোল্ট ২/২৪, ওয়াগনার ১/৩২)। নিউজিল্যান্ড ১ম ইনিংস : ১৪১ ওভারে ৪২৭/৮ (ডি.) (আগের দিন ২৩৩/৪) (নিকোলস ১৪৫*, ওয়াটলিং ৩১, ডি গ্র্যান্ডহোম ২৯, সাউদি ২৫, ওয়াগনার ৯*; অ্যান্ডারসন ৩/৮৭, ব্রড ৩/৭৮, ওভারটন ১/৭০, রুট ১/১৩)। *চতুর্থ দিন শেষে

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ