Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জাতিসংঘের স্বীকৃতির পরই রিপোর্ট প্রকাশ কেন, প্রশ্ন কাদেরের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৮, ১২:২২ পিএম | আপডেট : ৩:৪৫ পিএম, ২৫ মার্চ, ২০১৮

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হওয়ার যোগ্যতার স্বীকৃতি দিয়েছে। এই মুহূর্তেই জার্মান সংস্থা কেন রিপোর্ট প্রকাশ করলো?
বাংলাদেশকে 'স্বৈরতান্ত্রিক' দেশ আখ্যায়িত করে দেয়া জার্মান গবেষণা প্রতিষ্ঠান 'বেরটেলসম্যান স্টিফটুং'-এর প্রতিবেদন সম্পর্কে সন্দেহ প্রকাশ করে তিনি এ প্রশ্ন রাখেন।
তিনি বলেন, যারা সাম্প্রদায়িক জঙ্গিবাদের পৃষ্ঠপোষক তারা পাকিস্তানের দোসর ও বন্ধু।

সেতুমন্ত্রী রবিবার সকাল পৌনে ১১টায় মানিক মিয়া এভিনিউতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) তিনটি বাস সার্ভিস উদ্বোধন করেন।

উত্তরায় সার্কুলার বাস, সদরঘাট থেকে ঢাকার দিকে ৩টি বাস এবং খিলক্ষেত থেকে মতিঝিলে অফিস যাত্রীসেবা বাসের উদ্বোধন করেন মন্ত্রী।



 

Show all comments
  • গনতন্ত্র ২৫ মার্চ, ২০১৮, ১:২০ পিএম says : 0
    জনগন বলছেন, “ কিসের মাঝে কি, পানতা ভাতে ঘি, পাকিস্তান নাম মুখে নিলে, শান্তি পান কি ????? “ মাথায় বুঝি করেনা কাম , জার্মান ছেড়ে পাকিস্তান ; গদি চিন্তায় পেরেশান, জিলাপি ভেবে কি মোমবাত্তি খান ????
    Total Reply(0) Reply
  • Md.Showkat Hossain ২৫ মার্চ, ২০১৮, ৩:০৯ পিএম says : 0
    My comments about bridge Minister & General Secretary of Awami league Obaidul Kader he who is Holding the Hounarable Post ,but donot Understand the actual situation of the state & the Public opinion . So, Pls realize your,s popularity & arrange the free & fare Election under the Caretaker Govt . Then you see what will happen in the future. I think the statement from Jermany( Bertels man) is 100% Ok. Sir, Donot take otherwise. Pls see & think about the Country,s Condition & the Nation. Thanks Showkat
    Total Reply(0) Reply
  • nurul alam ২৫ মার্চ, ২০১৮, ৩:৪২ পিএম says : 0
    তাহলে সত্যটা কী মিঃ ? আমরা অতি সাধারণ জনগণ । আমাদেরওতো কিছু জিজ্ঞাসা থাকতে পারে । রাস্তায় কিংবা মহল্লায় যখন দেখি ১০ টাকা কেজি চালের জন্য মানুষের লম্বা লাইন তখন ঐ খেতাব কীভাবে এল এদেশের জন্য ? ব্যাপকহারে ট্যাক্স আদায় আর বিদেশ হতে শ্রমিকদের পাঠানো অর্থ ছাড়া শিল্পে উল্লেখযোগ্য কোন প্রবৃদ্ধিতো চোখে পড়েনা । দেশে ধনী-গরীবের শ্রেণি ব্যবধান এত বেশী হয়েছে যা অতীতের রেকর্ড ছাড়িয়েছে । দেশে স্থানীয় এবং বিদেশী বিনিয়োগের যে হাহাকার দীর্ঘদিন ধরে শুনে আসছি তাতো বোধ হয় মিথ্যা নয় । সাম্প্রতিক বছরগুলোতে দেশে বিনিয়োগ প্রবৃদ্ধি কেমন তা সাধারণ মানুষ অবশ্যই জানেন । এ বিনিয়োগহীন দেশ কীভাবে উন্নয়নশীল হলো ? এদেশে বেকার সংখ্যা কত, এদেশে কর্মক্ষেত্রে নারীর অংশীদারিত্বের হার কত, এদেশের যোগাযোগ অবকাঠোমোর অবস্থা কী, এদেশে দারিদ্রসীমার হার কত, এদেশের রপ্তানি বাণিজ্যে খাতগুলো কী কী ইত্যাদি বহু বিষয় রয়েছে যার কোনটির বালাই নেই । তারপরও লবিষ্ট নিয়োগ করে দেশকে উন্নয়নশীল খেতাব উপহার দিয়ে নানাবিধ চ্যালেঞ্জে ঠেলে দেয়া কতটুকু যোক্তিক ? আর আপনি যখন নির্বাচনের আগেই ঘোষণা করে দিয়েছেন ‘আপনারা বিজয়ী, নির্বাচন আনুষ্ঠানিকতা মাত্র’ তখন অবোধ শিশুরও বুঝতে বাকি থাকেনা দেশ কোন তন্ত্রে চলছে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ