Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বীন প্রচারে আমাদেরকে নিবেদিতপ্রাণ হতে হবে -আল্লামা নূর হোছাইন কাসেমী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী বলেছেন দ্বীন প্রচারে আমাদের সবাইকে নিবেদিতপ্রাণ হতে হবে। আমাদের পূর্বপুরুষেরা ইংরেজদের রক্তচক্ষু ও জুলুম-নির্যাতনে কখনো আন্দোলন-সংগ্রাম থেকে পশ্চাদপদ হননি। হযরত মাওলানা মোস্তফা আজাদ রহ. একজন দেশবরেণ্য আলেমে দ্বীন ছিলেন। বিন¤্র স্বভাব ও বহুমূখী প্রতিভার অধিকারী একজন আলেমের নাম মোস্তফা আজাদ। তাঁর কর্ম ও অবদান জাতি চিরজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। গতকাল পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধা আল্লামা মোস্তফা আজাদ (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে আল্লামা কাসেমী এসব কথা বলেন। দলের অন্যতম সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীনের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন দলের সহ-সভাপতি মাওলানা জুনায়েদ আল-হাবীব, সাংগঠনিক সম্পাদক মাওলানা ওবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মুফতী বশীরুল হাসান খাদিমানীসহ প্রমুখ।
সভাপতির বক্তব্যে মাওলানা আব্দুর রব ইউসুফী বলেন, আল্লামা মোস্তফা আজাদ (রহ.) আল্লাহর জমিনে আল্লাহর নেজাম ক্বায়েমে যে অবদান রেখে গেছেন তা জাতি এবং এদেশের আলেম-ওলামার কাছে চির স্মরনীয় হয়ে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ