Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দানবীর রণদা প্রসাদ সাহা হত্যাকারীদের বিচারের প্রক্রিয়া চলছে

প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল আদালতের প্রধান তদন্তকারী কর্মকর্তা মো.আব্দুল হান্নান খান বলেছেন, দানবীর রণদা প্রসাদ সাহার হত্যায় জড়িতদের তদন্তের মাধ্যমে খুঁজে বের করে বিচারের কাঠ গড়ায় দাঁড় করানো সম্ভব। বর্তমানে সেই প্রক্রিয়াও চলছে বলে তিনি উল্লেখ করেন।
শুক্রবার সকাল এগারোটায় তিনি দানবীর রণদা প্রসাদ সাহা প্রতিষ্ঠিত কুমুদিনী হাসপাতাল কমপ্লেক্সে আসলে তাকে স্বাগত জানান কুমুদিনী কল্যাণ সংস্থার পরিচালক (শিক্ষা) ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দী ও পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার সঞ্জয় সরকার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোছা. নাদিরা আখতার, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইনউদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস প্রমুখ।
তিনি কুমুদিনী লাইব্রেরিতে বসে ১৯৭১ সালে ৭ মে মির্জাপুর গ্রামে পাকবাহিনী ও তাদের এদেশীয় দোসরদের গণহত্যার বিবরণ শুনেন। উল্লেখ্য ওই দিন পাকবাহিনী দানবীর রণদা প্রসাদ সাহাসহ মির্জাপুর গ্রামের ৩১জন গ্রামবাসীকে নৃশংসভাবে গুলি করে হত্যা করে। পরে তিনি কুমুদিনী হাসপাতালের বর্হির বিভাগ ঘুরে দেখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দানবীর রণদা প্রসাদ সাহা হত্যাকারীদের বিচারের প্রক্রিয়া চলছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ