Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রক্টরের বহিষ্কারের দাবিতে নোবিপ্রবি’র একাডেমিক ভবনে তালা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা প্রক্টরের পদত্যাগের দাবীতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ কর্মসূচি পালন করছে। বিশ^বিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোতে তালা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। বুধবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমি ভবন ও হলের সামনে অবস্থান নিয়ে তারা এই কর্মসূচি পালন করে।
আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, গত ৪ মার্চ তারা ৭ দফা দাবী শিক্ষকদের কাছে উপস্থাপন করে। কিন্তু তাদের দাবী না মেনে উল্টো বিভিন্ন ব্যাচের ৭ শিক্ষার্থীকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার বিকেলে তারা একই দাবী নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মুশফিকুর রহমানের কাছে গেলে তিনি শারীরিকভাবে শিক্ষার্থীদের লাঞ্ছিত করে এবং ছাত্রদের দেখে নেওয়ার হুমকি দেন।
এই ঘটনায় অভিযুক্ত প্রক্টরকে পদত্যাগের দাবীতে বুধবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত সকল শিক্ষার্থী ক্লাস ও পরীক্ষা বর্জন করে বিশ^বিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোতে তালা দিয়ে বিক্ষোভ কর্মসূচী পালন করছে। শিক্ষার্থীরা আরো অভিযোগ করেন, মুশফিকুর রহমান প্রক্টর হওয়ার পর থেকেই সব সময় শিক্ষার্থীদের খারাপ আচরণ করে আসছে। সামান্য কোনো ঘটনা ঘটলে বা তার মতের বাইরে গেলে সাধারণ শিক্ষার্থীদের একাডেমিকভাবে হয়রানি করেন। প্রায়ই কোনো সুনির্দিষ্ট অভিযোগ না দেখিয়ে যখন-তখন শিক্ষার্থীদের বহিষ্কারের হুমকি দেন এবং বহিষ্কার করেন। এ বিষয়ে প্রক্টর মুশফিকুর রহমানের মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয়। তবে তাকে পাওয়া যায়নি। নোবিপ্রবি’র ভিসি ড. এম অহিদুজ্জামান জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের সন্তানের মত। কিস্তু সাধারণ শিক্ষার্থীদের মাঝে ভূতের আছর করেছে। তাদের মধ্যে শিবির ও সন্ত্রাসী চক্রের অপশক্তি ঢুকে পড়েছে। তারা শান্তিপ্রিয় নোবিপ্রবি ক্যাম্পাসকে অশান্ত করার ষড়যন্ত্র করছে। আমরা প্রশাসনিকভাবে কঠোর অবস্থানে আছি। কোনো অপশক্তিকে ছাড় দেয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ