Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারের আন্তরিকতায় অচিরেই এবতেদায়ী মাদরাসার সমস্যা সমাধান হচ্ছে

কক্সবাজারে জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপ্যাল মোমতাজী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব প্রিন্সিপ্যাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেয়া উদ্যোগ বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। এতে করে বিশ্ব স¤প্রদায় ব্যাপকভাবে সাড়া দিয়েছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, মিয়ানমার সরকারের এ ব্যাপারে কোন আন্তরিকতা দেখা যাচ্ছেনা। রোহিঙ্গা নির্যাতন ও প্রত্যাবাসন ব্যাপারে তিনি বিশ্ব স¤প্রদায়কে আরো জোরালো ভূমিকা রাখার আহবান জানান।
গতকাল বিকেলে দৈনিক ইনকিলাব কক্সবাজার ব্যুরো অফিস পরিদর্শনে এলে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব প্রিন্সিপ্যাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী এসব কথা বলেন।
তিনি জানান, শুরু থেকেই জমিয়াতুল মোদার্রেছীন রোহিঙ্গাদের নানাভাবে মানবিক সহযোগিতা দিয়ে আসছে। সমপ্রতি কুতুপালং শিবিরে একটি স্কুলও স্থাপন করেছে। জমিয়াতুল মোদার্রেছীনের নিজস্ব অর্থায়নে স্থাপিত ও পরিচালিত এই স্কুলে রোহিঙ্গা শিশুরা প্রয়োজনীয় লেখাপড়া শিখছে। জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সভাপতি দেশের বরেণ্য সাংবাদিক ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন এ বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন।
তিনি আরো বলেন, গত জানুয়ারীতে জমিয়াতুল মোদার্রেছীনের আহবানে ঢাকায় সারা দেশের লাখ লাখ আলেম ওলামা পীর মশায়েখ যে ঐতিহাসিক সম্মেলন করেছেন এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুঝতে পেরেছেন দেশের আলেম, ওলামা, পীর, মশায়েখগণ দেশে উন্নয়নে ঐক্যবদ্ধ আছেন।
তিনি বলেন, সরকারের সহযোগিতায় অচিরেই এবতেদায়ী মাদরাসাসমুহের সমস্যা সমাধান হয়ে যাবে।
প্রিন্সিপ্যাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেন, নীতিমালার ত্রুটির কারণে স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসার ২৫ কোটি টাকা ব্যয় করা যাচ্ছে না। অচিরেই তা সমাধান হবে এবং সংযুক্ত এবতেদায়ী মাদরাসায় শিক্ষার্থীদের টিফিন ও উপবৃত্তির বিষয়টিও চুড়ান্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ