Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্বাধীনতা কাপ টি-২০তেও ইস্পাহানী

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ক্রীড়াঙ্গণে যে কোন ইভেন্ট চালাতে গেলে প্রয়োজন স্পন্সর। সেদিক থেকে চট্টগ্রামে এগিয়ে রয়েছে ইস্পাহানী গ্রুপ অব কোম্পানিজ। এ প্রতিষ্ঠানটি ১৯৮৬ সাল থেকে চট্টগ্রাম ক্রিকেটকে স্পন্সর করে আসছে। যা এখনও অব্যাহত রেখেছে। তাদের এ সহযোগিতায় ক্রিকেট হয়েছে অনেক সমৃদ্ধ। কয়েকদিন আগে শেষ হওয়া প্রিমিয়ার ক্রিকেট লিগে স্পন্সর করেছে। আগামীকাল থেকে স্বাধীনতা কাপ টি-২০ ক্রিকেট টুর্ণামেন্টেও এসেছে এগিয়ে ইস্পাহানী। এ টুর্ণামেন্টের বাজেটের চার লক্ষ টাকার মধ্যে সিংহভাগ দিচ্ছে চট্টগ্রামের সনামধন্য এ প্রতিষ্ঠানটি।
গতকাল এক সাংবাদিক সম্মেলনে ক্রিকেট সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর লিখিত বক্তব্যে টুর্ণামেন্টের বিস্তারিত তথ্য তুলে ধরেন। এতে বলা হয়, প্রিমিয়ার লীগের নয়টি এবং প্রথম বিভাগ থেকে প্রিমিয়ারে উঠে আসা একটি মিলে এতে অংশ নিচ্ছে ১০টি দল। টুর্ণামেন্টে কেবল স্থানীয় ক্রিকেটাররা অংশ নিতে পারবে। অংশগ্রহণকারী দলগুলো প্রথম পর্বের ১২টি ম্যাচ শেষে প্রতিটি গ্রুপের শীর্ষস্থান অর্জনকারী তিনটি দল এবং সেরা রানার্স আপ দল সেমি ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করবে। সেরা গ্রুপ রানার্স আপ দলটি রান রেটের দিক থেকে নির্ধারিত হবে। এরপর ফাইনাল অনুষ্ঠিত হবে। প্রতিটি ম্যাচ শুরু হবে বেলা ১২টায় এবং দ্বিতীয় ম্যাচ শুরু হবে বিকেল ৪টায়। এ ম্যাচটির অর্ধেক অনুষ্ঠিত হবে ফ্লাডলাইটে। সাংবাদিক সম্মেলনে স্পন্সর প্রতিষ্ঠানের জিএম মিনহাজ উদ্দিন আহমেদ, ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান দিদারুল আলম চৌধুরী, আলী আব্বাস ও হাফিজুর রহমান, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম বক্তব্য রাখেন।
সেমিতে ম্যানইউ
স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগের হতাশা কাটিয়ে এফএ কাপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটডে। ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে পরশু ব্রাইটন এন্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে ২-০ গোলের জয় পায় ইউনাইটেড। দুই অর্ধে একটি করে গোল করেন রোমেলু লুকাকু ও নেমানিয়া মাতিচ। চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্ব থেকে সেভিয়ার কাছে হেরে বিদায় নেয়ার পর সম্ভব্য একটি শিরোপার দিকেই চোখ হোসে মরিনহোর। খাতা-কলমে সম্ভব হলেও বাস্তবে রেড ডেভিলদের প্রিমিয়ার লিগের আশা শেষ হয়েছে আরো আগেই।
এফএ কাপের একই পর্বে পা রেখেছে টটেনহ্যাম হাটস্পারও। সোয়ানসির মাঠে ৩-০ গোলের জয়ে স্পার্সদের হয়ে জোড়া গোল করেন ড্যানিশ মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন, অন্যটা আর্জেন্টাইন মিডফিল্ডার এরিক লামেইলার। ২০০৮ সালের পর আসরের প্রথম শিরোপার খোঁজে টটেনহ্যাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাধীনতা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ