Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর জন্মদিনে স্বাস্থ্য অধিদপ্তরের নানা কর্মসূচি পালন

| প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯৩০ জন্ম দিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশ ব্যাপী ব্যাপক কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল-বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের উপর আলোচনা সভা, জাতীয় পর্যায়ের হাসপাতাল থেকে কমিউনিটি ক্লিনিক পর্যন্ত সকল সরকারি হাসপাতালে সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত বহির্বিভাগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা। হাসপাতালে রোগীদের উন্নতমানের খাবার পরিবেশন, বহির্বিভাগে আগত রোগী এবং রোগীর স্বজনদের স্বাস্থ্যবিধি ও পুষ্টি বিষয়ে উদ্বুদ্ধকরণ সভাসহ নানা কর্মসূচি। দিনভর সরেজমিনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ ঢাকা শহরের বিভিন্ন জাতীয় পর্যায়ের হাসপাতাল পরিদর্শন করেন এবং গৃহীত কর্মসূচিতে অংশ নেন। তিনি কর্মসূচিতে অংশ নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা ও সালাম জানান। অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর এ এইচ এম এনায়েত হোসেন এ সময় তার সঙ্গে ছিলেন। মহাপরিচালক জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কর্মসূচি দেখে সন্তোষ প্রকাশ করেন।
দিবসটি উপলক্ষে ঢাকাস্থ জাতীয় পুষ্টি প্রতিষ্ঠানে আলোচনা সভা, পুষ্টিকর খাবার প্রস্তুত ও গুণাবলীর উপর ভিডিও প্রদর্শন, শিশু স্বাস্থ্য প্রতিযোগিতা ও পুরস্কার প্রদান এবং ৫ বছরের নিচের শিশুদের পুষ্টিকর খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. নাসিমা সুলতানা। স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা অনুষ্ঠানে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ