Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে পুলিশের মামলায় ৩ ছাত্রলীগ নেতাকর্মী কারাগারে

ছাত্রলীগ নেতা শাওন হত্যাকান্ড

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ময়মনসিংহ ব্যুরো : ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক আল রাফি শাওন হত্যাকান্ডের ঘটনায় অবশেষে মামলা দায়ের হয়েছে। গত বুধবার রাতে শাওন হত্যাকান্ডের ঘটনায় কোতোয়ালী মডেল থানার এসআই মোস্তাফিজুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামী করে চাঞ্চল্যকর এ হত্যা মামলা দায়ের করেছেন। কোতয়ালী থানা পুলিশ সূত্র জানায়, শাওন হত্যাকান্ডের পর গত ২৭ ফেব্রুয়ারি সন্দেহজনক কারনে ৩ ছাত্রলীগ নেতাকর্মীকে আটক করলে শাওনের পরিবারের পক্ষ থেকে মামলা না করায় তাদেরকে ৫৪ ধারায় আদালতে সোপর্দ করে পুলিশ। পরে বিজ্ঞ বিচারক তাদের জামিন দেন। ওই ছাত্রলীগ নেতাকর্মীরা হলেন- জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সঞ্জয় দত্ত, পিচ্চি আরিফ ও হিমেল।
আদালত সূত্র জানায়, বৃহস্পতিবার ওই মামলায় ৩ ছাত্রলীগ নেতাকর্মী আদালতে হাজির হলে তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড করে পুলিশ। একই সাথে শাওনের মরদেহ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের জন্য আবেদন করা হলে বিজ্ঞ আদালত শুনানি শেষে আসামিদের কারাগারে প্রেরণ এবং শাওনের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের আদেশ দেয়। এ সময় আদালত আগামী ১৮ মার্চ রিমান্ড শুনানির দিন ধার্য করেন।
জানাযায়, গত ২৫ ফেব্রুয়ারি দিনগত রাতে নগরীতে রহস্যজনক ভাবে গুলিবিদ্ধ হন ছাত্রলীগ নেতা শাওন। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। কিন্তু সেখানে অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৮ মার্চ দুপুরে শাওন মারা গেলে পরদিন তার গ্রামের বাড়ি ফুলবাড়ীয়া উপজেলা লক্ষীপুর গ্রামে পারিবারিক কবরস্থানে ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ