Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণ আজ ভোটাধিকার থেকে বঞ্চিত

কক্সবাজারে যুক্ত ফ্রন্টের সভায় বি চৌধুরী

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদতা, কক্সবাজার : যুক্তফ্রন্টের আয়োজনে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রেসিডেন্ট ও যুক্ত ফ্রন্ট প্রধান ডা. বি চৌধূরী বলেন, মিয়ানমারে রাজনৈতিক সন্ত্রাসের কারণে রোহিঙ্গারা বাংলাদেশে এসেছে। এরাও মানুষ। এরাও মুসলমান। ধর্মীয় কারণে তাদেরকে দেশ ছাড়তে হয়েছে। এদেশেও এর লক্ষণ দেখা যাচ্ছে।
তিনি বলেন, দেশের মালিক কিন্তু জনগণ। এই জনগনকে মৌলিক অধিকার থেকে বঞ্চিত করে লুটেরা দুর্নীতিবাজ ও সন্ত্রাসীরা আজ দেশের মালক হয়ে বসে আছে। জনগণের টাকা, ব্যাংকের টাকা তারা নিজেদের টাকা মনে করে দেদারছে লুট করছে।, গুম, খুন ও ধর্ষণ আজ নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। কে কখন, আর কার ছেলে কোথায় গুম হয়ে যায় তার কোন হিসেব নেই। গতকাল কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জনগন দেশের মালিক হলেও বিএনপি আ’লীগ তাদের প্রত্যাশা পূরণে চরমভাবে ব্যর্থ হয়েছে। দেশের মালিক জনগণ আজ ভোটাধিকার থেকে বঞ্চিত। লাগামহীন দ্রব্যমূল্যে দেশের মানুষ হাঁপিয়ে উঠেছে। প্রশ্নপত্র ফাঁস করে সরকারের লোকরা কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে জাতির সর্বনাশ করছে।
তিনি আগামী নির্বাচনে আ লীগ বিএনপিকে ভোট না দিয়ে ঐক্য ফ্রন্টকে ভোট দিয়ে দেশে গনতন্ত্র রক্ষা করার আহবান জানান। তিনি বলেন, আমার ভোট আমি দেব, আমার পছন্দের লোকে ভোট দেব। তিনি বলেন, ঐক্য ফ্রন্ট আগামীতে সরকার গঠন করলে সন্ত্রাস, দূর্নীতি ও ঘৃণার রাজনীতির বিরুদ্ধে কথা বলবে। জনগণের মৌলিক অধিকার ও প্রত্যাশা পূরণে কাজ করবে। তাই তিনি সবাইকে য়ুক্ত ফ্রন্টের সাথে থাকার আহবান জানান। সভায় আরো ছিলেন মেজর অব আব্দুল মান্নান, ব্যারিস্টার ওমর ফারুকসহ নেতৃবৃন্দ। বক্তারা বলেন, আ লীগের আমলে উন্নয়ন হয়েছে মুজিব কোট পরা দুর্নীতিবাজদের। আলোচনা সবায় সবাপতিত্ব করেন, বিকল্প ধারা বাংলাদেশ এর স্থানীয় সভাপতি মুহাম্মদ আলম। মেজর অব মান্নান বলেন, আমরা একটি স্বাধীন দেশের নাগরিক বলতে লজ্জা লাগে। দেশের কোন নাগরিক স্বাধীন ভাবে চলতে না পারলে, ভোট দিতে না পারলে আমরা কিরকম স্বাধীন?
তিনি বলেন, আ লীগ বিএনপি জনগনের মোলিক চাহিদা পূরন করতে পারেনি। বিগত ১৪ বচর ধরে বিকল্প ধারা জনগণের প্রত্যাশা পূরণে কাজ করে যাচ্ছে। বিকল্প ধারা, জাসদ ও নাগরিক ঐক্য মিলে জনগণের সরকার গঠন ও জনগণের প্রাত্যাশা পূরণে যুক্ত ফ্রন্ট এখন কাজ করে যাচ্ছে। আগামী নির্বাচনে যুক্ত ফ্রন্টের সাথে থাকার আহবান জানান তিনি। সভায় আ স ম আব্দুর রব ও মাহমুদুর রহমসন আসার কথা থাকলেও তাঁরা উপস্থিত ছিলেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনগণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ