Inqilab Logo

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হকারদের শৃঙ্খলার মধ্যে থেকে ব্যবসা করতে হবে-চসিক মেয়র নাছির

প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বেকার সৃষ্টি করা মেয়রের কাজ নয় উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরীর সৌন্দর্য ও শৃঙ্খলার স্বার্থে হকারদের সুশৃঙ্খলার বেষ্টনীতে আনার পরিকল্পনা করা হয়েছে। রাস্তা, ফুটপাত দখল, ব্যবসা প্রতিষ্ঠানের সৌন্দর্যহানি, দৃষ্টিকটু স্থাপনা নির্মাণ করে দখলের কারণে নগর জীবনে দুর্ভোগ হচ্ছে। নগরীর সৌন্দর্য ধ্বংস করার মতো এ ধরনের কর্মকাÐ সমর্থনযোগ্য নয়। হকারদের সুনির্দিষ্ট এলাকায় বসে সুশৃঙ্খলভাবে ব্যবসা করার সুযোগ করে দেয়া হবে। এর বাইরে কোন বিশৃঙ্খলা মেনে নেয়া হবে না।
তিনি বুধবার রাতে নগরীর রিয়াজউদ্দিন বাজার নুপুর মার্কেট চত্বরে চট্টগ্রাম হকার্স ঐক্য পরিষদের আয়োজনে হকার সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। চট্টগ্রাম হকার্স ঐক্য পরিষদের সভাপতি ঋষি বিশ্বাস এতে সভাপতিত্ব করেন। চট্টগ্রাম হকার ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নুরুল আলম লেদুর পরিচালনায় অনুষ্ঠিত হকার সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সফর আলী, মহানগর শাখার সভাপতি বখতিয়ার উদ্দিন খান। আরও বক্তব্য রাখেন লবণ শ্রমিক লীগের সভাপতি আবদুল মতিন মাস্টার, নিউ মার্কেট বিপণী বিতান দোকান কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর, চট্টগ্রাম হকার লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রনি, হকার ঐক্য পরিষদ ভূক্ত হকার সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের মধ্যে আলী আজগর, সফিকুর রহমান, ফরিদ আহমদ, ইমরান প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকারদের শৃঙ্খলার মধ্যে থেকে ব্যবসা করতে হবে-চসিক মেয়র নাছির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ