Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ চারজনকে দুদকের জিজ্ঞাসাবাদ

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ১৬৫ কোটি টাকা পাচারের মামলার আসামি এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও এমডিসহ চার ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার সকাল সাড়ে ৯টা থেকে দুদকের প্রধান কার্যালয়ে দুদকের সহকারী পরিচালক ও তদন্ত কর্মকর্তা মো. গুলশান আনোয়ার প্রধান তাদের জিজ্ঞাসাবাদ করছেন। আর এই জিজ্ঞাসাবাদ বিকাল পর্যন্ত চলবে বলে দুদক সূত্রে জানা যায়।
যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন- সংস্থাটির সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক, সাবেক ব্যবস্থাপনা পরিচালক শামীম আহমেদ চৌধুরী, মো. ফজলুর রহমান এবং কর্মকর্তা আবু হেনা মোস্তফা কামাল। এই চারজনই এজাহারভুক্ত আসামি। তারা বর্তমানে জামিনে আছেন। এই চার কর্মকর্তাসহ আটজনের বিরুদ্ধে গত ২৫ জানুয়ারি মামলা করে দুদক। মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা ক্ষমতার অপব্যবহার করে প্রতারণার মাধ্যমে ভুয়া অফশোর কোম্পানিতে বিনিয়োগের নামে ১৬৫ কোটি টাকা এবি ব্যাংকের চট্টগ্রাম ইপিজেড শাখা থেকে দুবাইয়ে পাচার করে এবং পরে তা আত্মসাৎ করে। আত্মসাতকালীন সময়ে ওয়াহিদুল হক ব্যাংকের চেয়ারম্যান ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিজ্ঞাসাবাদ

৩ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ