Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খুলনায় বিএনপি’র জনসভা ঘিরে পুলিশের কঠোর অবস্থান, আটক ২৫

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৮, ১:৩৬ পিএম

খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনায় বিএনপি’র বিভাগীয় জনসভা ঘিরে কড়া অবস্থান নিয়েছে পুলিশ। আজ (শনিবার) ভোর থেকে খুলনা হাদিস পার্ক, পুরাতন যশোর রোড, পিকচার প্যালেস মোড় ও কেডি ঘোষ রোডে বিএনপি’র কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি শহরের বিভিন্ন স্থানে পুলিশের সাঁজোয়া গাড়ি অবস্থান নিয়েছে।

বিএনপি নেতারা জানিয়েছেন, পুলিশ দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি দিলেও আজ সকাল থেকে সেখানে মঞ্চ তৈরি ও মাইক টানাতে বাধা দিচ্ছে। শুক্রবার রাত ও শনিবার সকালে আটক করা হয়েছে ২৫ নেতাকর্মীকে।

এর আগে শহীদ হাদিস পার্কে বিএনপি’র জনসভাস্থলে নিষেধাজ্ঞা জারি করে মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)। পুলিশের পক্ষ থেকে মাইকিং করে আজ সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত শহীদ হাদিস পার্ক ও আশেপাশের এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

মহানগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, জনসভা ভণ্ডুল করতে গ্রেফতার, হয়রানী ও নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। তারা দলীয় নেতাকর্মীদের মধ্যে আতংক তৈরি করতে চাচ্ছে। তিনি বলেন, শত উস্কানি থাকলেও বিএনপি দলীয় কার্যালয়ের সমানে শান্তিপূর্ণ জনসভা করবে। দুপুর ৩টায় এই জনসভার কার্যক্রম শুরু হবে।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে কেন্দ্র ঘোষিত তৃতীয় পর্যায়ের কর্মসূচিতে খুলনায় আজ এই জনসভার প্রস্তুতি নেওয়া হয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ শীর্ষ পর্যায়ের নেতারা এই সমাবেশে উপস্থিত থাকবেন।



 

Show all comments
  • কামরুজ্জামান মোল্লা ১০ মার্চ, ২০১৮, ২:৪১ পিএম says : 0
    প্রতিটি রাজনৈতিক দলের কর্মসুচিতে পুলিশ নিরাপত্তা দিবে।এটাই হওয়া উচিৎ।বুঝতে পারিনা কেন পুলিশ লোকজনকে মারছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ