Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

যৌন হয়রানির ঘটনায় কেউ ছাড় পাবে না -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৮, ৯:৩৫ পিএম

৭ মার্চ সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যানের বাইরে যদি কোনো ঘটনা ঘটে থাকে, তাহলে কেউই ছাড় পাবে না বলে হুশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা বিগত দিনে এ ধরনের ঘটনায় কাউকে ছাড় দেইনি। বুধবারের ঘটনাতেও কাউকে ছাড় দেয়া হবে না।’

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে দফতর উপ-কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জাতির জনকের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে প্রামাণ্য দলিল হিসেবে ইউনেস্কোর স্বীকৃতির দিন উপযাপনে গতকাল বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করে আওয়ামী লীগ।

সমাবেশস্থল মুখী মিছিল থেকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে নারীদের শ্লীলতাহানি করা হয়েছে বলে ভুক্তভোগীরা তাদের ফেসবুকে পোস্ট দেন। এর মধ্যে বাংলামটর এলাকায় অদিতি বৈরাগি নামে এক স্কুলছাত্রী তাকে করা শ্লীলতাহানির স্ট্যাটাস দিলে সেটি নিয়ে হৈ চৈ শুরু হয়।

ইতোমধ্যে ওই ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তা দেখে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে খোদ জানিয়েছেন স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তার এই বক্তব্যের পরপরই ওবায়দুল কাদের হুঁশিয়ারি উচ্চারণ করলেন। তবে এটি যেহেতু সমাবেশস্থলের বাইরে রাজধানীর বিভিন্ন পয়েন্টে ঘটেছে, সেজন্য এটি ‘দলীয় বিষয় নয়, সরকারের দায় আছে’ বলে উল্লেখ করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘সমাবেশস্থলে? সমাবেশস্থলে হয়েছে? সমাবেশের বাইরে ঢাকার রাস্তায় কোথায় কি হয়েছে, এটা আমাদের দলের বিষয় নয়। আর এটাতে অবশ্যই সরকারের দায় আছে। কোথাও যদি কিছু ঘটে থাকে, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন খতিয়ে দেখছেন, ব্যবস্থা নেয়া হবে।’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দফতর উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন- দফতর উপ-কমিটির সদস্য সচিব দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ কমিটির সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ