Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার জামিনের ব্যাপারে আদেশ রোববার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৮, ১:০২ পিএম

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের ব্যাপারে আগামী রোববার আদেশ দেয়া হবে।
আজ বৃহস্পতিবার খালেদা জিয়ার আইনজীবীরা জামিন শুনানির বিষয়টি অবহিত করলে আদালত আদেশের জন্য এ তারিখের কথা জানান।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের দ্বৈত হাইকোর্ট বেঞ্চে এ মামলার আপিল গ্রহণ ও জামিন শুনানি হয়।

খালেদা জিয়ার আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন, সম্পাদক মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট আমিনুল ইসলাম ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল আজ আদালতকে অবহিত করেন যে, আদালতের আদেশ অনুযায়ী খালেদা জিয়ার রায়ের নিম্ন আদালতের কপি বুধবার হাইকোর্টে আসার কথা ছিল। সে মোতাবেক আজ এ বিষয়ে আদেশের বিষয়টি কার্যতালিকায় থাকার কথা ছিল। পরে আদালত তাদের আদেশের ব্যাপারে সময় নির্ধারণের বিষয়টি জানান।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে বেগম খালেদা জিয়ার আপিল আবেদন শুনানির জন্য গত ২২ ফেব্রুয়ারি গ্রহণ করেন হাইকোর্ট। এ বিষয়ে শুনানি হয় ২৫ ফেব্রুয়ারি। শুনানি শেষে আদালত বলেছিল নিম্ন আদালতের রায়ের কপি আসার পর এ বিষয়ে আদেশ দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ