Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফুটবল দিয়ে আজ শুরু চ‚ড়ান্ত পর্ব

| প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ফুটবল ডিসিপ্লিনের খেলা দিয়ে আজ শুরু হচ্ছে প্রথম বাংলাদেশ যুব গেমসের চুড়ান্ত পর্ব। এদিন কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ফুটবলের উদ্বোধনী ম্যাচে বালক বিভাগে দুপুর সাড়ে ১২টায় ঢাকা ও বরিশাল এবং বিকাল ৩টায় ময়মনসিংহ ও রংপুর মুখোমুখী হবে। তবে গেমসের চুড়ান্ত পর্বের আনুষ্ঠানিক উদ্বোধন হবে ১০ মার্চ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই পর্বের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চুড়ান্ত পর্বে ২১টি ডিসিপ্লিনে দেশের ২৬৬০জন ক্রীড়াবিদ অংশ নিচ্ছেন।
এর আগে বাংলাদেশ যুব গেমসের জেলা ও বিভাগীয় পর্যায় সফলভাবে শেষ হয়েছে। ২০ কোটি টাকা বাজেটের এই গেমস থেকে মেধাবী ক্রীড়াবিদ খুঁজে বের করাই বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) প্রধান লক্ষ্য। আসরের চুড়ান্ত পর্বে অংশগ্রহণের আগে ক্রীড়াবিদদের দিতে হয়েছে বয়স নির্ধারনী পরীক্ষা। বিওএ’র মেডিকেল টিম সকল ক্রীড়াবিদদের বয়স নির্ধারন করেছেন ইতোমধ্যে। গতকাল থেকে ঢাকায় আসা শুরু করেছে ৮বিভাগ থেকে বাছাইকৃত তরুন ক্রীড়াবিদরা। জেলা ও বিভাগীয় পর্যায়ের গÐি পেরিয়ে ফুটবলের চূড়ান্ত পর্বে ছেলেদের গ্রæপে ৮টি বিভাগ এবং মেয়েদের গ্রæপে ৭টি দল অংশ নিচ্ছে। প্রস্তুত হয়েছে চুড়ান্ত পর্বের উদ্বোধনী অনুষ্ঠানের ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। ছেলে ও মেয়ে বিভাগে ফুটবল ডিসিপ্লিনের খেলা দু’টি করে গ্রæপে অনুষ্ঠিত হবে। বালক বিভাগে ‘এ’ গ্রæপে খেলছে- ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও বরিশাল এবং ‘বি’ গ্রæপের দলগুলো হলো- রাজশাহী, সিলেট, খুলনা ও চট্টগ্রাম। বালিকা বিভাগের ‘এ’ গ্রæপে আছে- ঢাকা, রংপুর, ময়মনসিংহ ও বরিশাল এবং ‘বি’ গ্রæপে খেলবে- চট্টগ্রাম, সিলেট ও খুলনা। নকআউট পদ্ধতি শেষে গ্রæপ পর্ব থেকে বিজয়ীরা সেমিফাইনালে খেলবে। আর সেমিফাইনাল শেষে আগামী ১৫ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফুটবলের ফাইনাল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ