Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিরলেন সেরেনা

| প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : নবমাতৃত্যের স্বাদ পাওয়া সেরেনা উইলয়ামস একক ইভেন্টে কোর্টে ফিরেছেন। নিউ ইয়র্কের ম্যাডিসন স্কয়ারে টাই ব্রেক টেন্সে অংশ নিচ্ছেন জীবন্ত নারী টেনিস কিংবদন্তি। গত বছরের সেপ্টেম্বরে প্রথম সন্তান অ্যালিক্সিস অলিম্পিয়া ওহানিয়ান জুনিয়রের জন্মের পর এই প্রথম একক কোন ইভেন্টে অংশ নিচ্ছেন ২৩ একক গ্র্যান্ড ¯ø্যামের মালিক।
৩৬ বছর বয়সী অবশ্য কোর্টে ফিরেছেন এক মাস আগেই। দেশের হয়ে বড় বোন ভেনাসের সঙ্গে ফেড কাপে অংশ নিয়েছিলেন। কিন্তু নেদারল্যান্ডসের কাছে হেরে বিদায় নিতে হয় উইলিয়ামস বোনদের।
সেরেনার ফেরাটাও এদিন ছিল ২০১৩ সালের উইম্বলডনজয়ী সাবেক সুইস তারকা মারিয়ন বার্তলির বিপক্ষে। ডিসেম্বরেই ঘোষণা দিয়েছিলেন নিউ ইয়র্কের এই ইভেন্টে তিনি ফিরবেন। অবসরের চার বছর পর আবার কোর্টে দেখা গেল তাকে। জনপ্রিয় দুই তারকার প্রথম রাউন্ডের মুখোমুখিতে ১০-৫ ব্যবধানের জয় পান সেরেনা। তবে সেমিফাইনালে তাকে ১৩-১১ ব্যবধানে হারতে হয় চীনের জাং সুইয়ের কাছে। ফাইনালে সুইকে হারিয়ে আড়াই লক্ষ্য ইউএস ডলার পকেটস্থ করেন ইউক্রেনের ২৩ বছর বয়সী তরুনী ইলিনা ভিতোলিনা।
ও হ্যাঁ, বলে রাখা ভালোÑ টাই ব্রেক টেন্স নামের এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় কোন গেম বা সেটের হিসাব নয়, শুধুমাত্র টাই-ব্রেকের মাধ্যমে। প্রথম ১০ পয়েন্ট অর্জনকারী ব্যক্তিই হন ম্যাচের বিজয়ী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ