Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তুমব্রু সীমান্তে ফের মিয়ানমার সেনাদের অবস্থান

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৮, ১:০১ পিএম

বান্দরবানের তুমব্রু সীমান্তে ফের অবস্থান নিয়েছে মিয়ানমারের সেনাবাহিনী। রোববার (০৪ মার্চ) সকালে সাতটি ট্রাকে করে শতাধিক সেনা সদস্য তুমব্রু সীমান্তের জিরো লাইনের কাঁটাতারের কাছে অবস্থান নিয়েছে।
স্থানীয়রা জানান, শুক্রবার দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পতাকা বৈঠকের পর কাঁটাতারের কাছ থেকে নিজেদের সেনাবাহিনী সরিয়ে নেয় মিয়ানমার। কিন্তু রোববার আবার সেখানে সেনা সদস্যদের টহল লক্ষ্য করা গেছে। এতে জিরো লাইনে অবস্থান নেওয়া রোহিঙ্গাদের মধ্যে নতুন করে উৎকণ্ঠা দেখা দিয়েছে।
স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য দিল মোহাম্মদ জানান, সীমান্তের জিরো লাইনে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তিনটি ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা বসানোর পর মিয়ানমার তাদের সেনাদের সরিয়ে নেয়। শুক্রবারের পর থেকে সীমান্তের কাঁটাতারের কাছে সে দেশে সেনা সদস্যদের দেখা যায়নি। কিন্তু রোববার সকাল থেকে বেশ কয়েকটি ট্রাকে করে এসে শতাধিক সেনা সদস্য অবস্থান নিয়েছে।
কক্সবাজার বিজিবির ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মঞ্জুরুল হাসান খান জানান, সীমান্ত পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছে বিজিবি। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ