Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরিয়ায় নির্মম মুসলিম গণহত্যা প্রতিরোধে বিশ্ব মুসলিমকে সোচ্চার হতে হবে -ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ

প্রতিবাদ, বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
সিরিয়ায় রাশিয়া ও বাশার জোট কতৃক নিবিচারে বোমা ও রাসায়নিক অস্ত্র হামলা, নারী-শিশুসহ নিরীহ মানুষ হত্যা ও ধ্বংসযজ্ঞের প্রতিবাদে রাজধানীতে বিভিন্ন সংগঠনের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে নেতৃবৃন্দ অবিলম্বে এই বর্বর গণহত্যা বন্ধের জোর দাবী জানান।
বাংলাদেশ খেলাফত আন্দোলন : সিরিয়ায় নির্বিচারে বোমা ও রাসায়নিক অস্ত্র হামলায় নারী-শিশুসহ নিরীহ মানুষ হত্যার প্রতিবাদে সর্বস্তরের জনগণের অংশগ্রহণে গতকাল রাজধানী ঢাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশ খেলাফত আন্দোলন। সমাবেশে সিরিয়ায় চলমান নির্মমতা ও হত্যাযজ্ঞের বিরুদ্ধে তীব্র ঘৃণা ও ক্ষোভ প্রদশন করা হয়।
খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে যুদ্ধ বন্ধ ও শান্তি প্রতিষ্ঠার আহবান জানিয়ে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, প্রচার সম্পাদক মুফতি সূলতান মহিউদ্দীন সহ কেন্দ্র ও মহানগর নেতৃবৃন্দ। বিশ্ব সুন্নী আন্দোলন : জীবন ও মানবতা রক্ষাই সর্বোচ্চ এবাদত। ধর্মের নামে অধর্ম সন্ত্রাসবাদ এবং বস্তুবাদী জাতীয়তাবাদী উগ্রবাদী একক গোষ্ঠিবাদী অপরাজনীতিই দুনিয়ার সকল খুন-জুলুম-পাশবতার মূল কারণ। তাই মানবতা বিরোধী সকল অপরাজনীতিই কারনেই সিরিয়া, আরাকান, ফিলিস্তিন, ইয়েমেন এবং দুনিয়ার সর্বত্র খুন-জুলুম-ধ্বংসের বিরুদ্ধে বিশ্ব বিবেককে সোচ্চার হতে হবে। রাজনৈতিক সীমান্তের কারণে মানবিক ভ্রাতৃত্ত¡ ও দায়িত্ত¡ অস্বীকার করা মানবতাই অস্বীকার করা। যে কোন অজুহাতেই মানবতার সংকটে নির্বিকার থাকা অমানুষিকতা। জীবন ও মানবতার বিরূদ্ধে গেলে ধর্মের ছদ্মনামে অধর্ম হয়। বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক ইমাম হায়াত এর দিক নির্দেশনায় সিরিয়া ও দুনিয়ার সব গণহত্যা ও ধ্বংসযজ্ঞের প্রতিরোধে বিশ্ব বিবেক স্বোচ্চার করার লক্ষ্যে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ ঢাকা মহানগর শাখার উদ্যোগে গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তগণ এসব কথা বলেন। এতে সভাপতিত্ত¡ করেন জনাব আরেফ সারতাজ।
ইসলামী আন্দোলন
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই সিরিয়ায় নির্বিচারে বোমা ও রাসায়নিক অস্ত্র হামলায় নারী, পুরুষ, শিশু ও নিরীহ মানুষ হত্যার প্রতিবাদে সারা বিশ্ব মুসলিম ফুঁসে উঠেছে। তিনি বলেন সিরিয়ার আল বাশার বাহিনী মুসলমানদের রক্ত নেশায় মেতে উঠেছে। ইসলাম ও মানবতার দুশমনরা আল-কুফরু মিল­াতুন ওয়াহিদা বিশ্ব মুসলিমের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। পীর সাহেব চরমোনাই বলেন, সিরিয়ায় নির্মম মুসলিম গণহত্যা ও ধ্বংসযজ্ঞের প্রতিরোধে বিশ্ব বিবেককে স্বোচ্চার হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ