Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নেইমারের পর এমবাপেও!

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মাত্র চার দিনের ব্যবধানে নগর প্রতিদ্ব›িদ্ব মার্শেইকে দ্বিতীয়বারের মত হারালো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। আগেরটা লিগ ম্যাচে হলেও এবার ফরাসি কাপের কোয়ার্টার ফাইনালে তাদেরকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে পিএসজি। বিরতির আগে-পরে মাত্র তিন মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। শেষ দিকে স্কোরবোর্ডে নাম লেখান এডিনসন কাভানি।
আগের ম্যাচে জিতেও পিএসজিকে বড় হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল নেইমারের ইনজুরির খবরে। এদিন বিরতির সময় চোট নিয়ে মাঠ ছাড়েন দলের আরেক আক্রমণ সারথী কিলিয়ান এমবাপে। তার মানে ৬ মার্চ চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি পর্বে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে নামার আগে দুশ্চিন্তা আরো বাড়লো পিএসজি শিবিরে।
মহাগুরুত্বপূর্ণ সেই ম্যাচে নেইমারের না থাকাটা নিশ্চিত। ব্রাজিলিয়ান তারকার পায়ে অস্ত্রপচার করা লাগবে। তবে এখনো রিয়াল ম্যাচে নেইমারের খেলার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে চলেছেন কোচ উনাই এমিরি। তবে নেইমারের বাবা বলেছেন, ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে নেইমারকে।
এবার পিএসজি শিবিরে শঙ্কার তালিকায় যোগ হয়েছে এমবাপের নাম। তবে ফরাসি তরুণ ফরোয়ার্ডকে বাড়তি নিরাপত্তা দিতেই দ্বিতীয়ার্ধে খেলাননি বলে জানান এমিরি, ‘তার গোড়ালিতে আমরা আঘাত লাগতে দেখেছি। এজন্য তাকে দ্বিতীয়ার্ধে খেলায়নি। আশা করি এটা গুরুতর কিছু না।’ তার হাতে যে খেলোয়াড় আছে তাই নিয়েই রিয়াল ম্যাচে লড়াইয়ের ব্যাপারেও আত্মপ্রত্যয় ব্যক্ত করেন পিএসজি কোচ, ‘আমার যে খেলোয়াড় আছে তাদের উপর আমার পূর্ণ আস্থা আছে। আমার বিশ্বাস তারা প্রস্তুত।’
চলতি মৌসুমেই ১৬৭.৭ মিলিয়ন পাউন্ড স্থায়ী চুক্তির দরজা ফাঁকা রেখে মোনাকো থেকে প্যারিসে ধারে খেলছেন ১৯ বছর বয়সী এমবাপে। এদিন পায়ে আঘাত পাওয়ায় তার স্থলাভিষিক্ত হন আর্জেন্টাইন ফরোয়ার্ড হাভিয়ের পাস্তোরে। বিরতির যোগ করা সময়ে এদিন মার্শেইয়ের রক্ষণ ভাঙ্গেন ডি মারিয়া। বিরতি থেকে ফিরেই ব্যবধান দ্বিগুন করেন এই আর্জেন্টাইন। ৮১তম মিনিটে মৌসুমের ২৪তম গোল দিয়ে দলের ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন কাভানি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ