Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোমাঞ্চ কেড়ে নিল আলোকস্বল্পতা

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে প্রথম দিন শেষে ৫ উইকেটে ২২৫ রান করেছে সফরকারী অস্ট্রেলিয়া। মার্শ ৩২ ও পাইন ব্যাটিংয়ে আছেন ২১ রান নিয়ে।
ডারবানে টসজয়ী অজিরা দলীয় ১৫ রানে হারায় ওপেনার ক্যামেরন বেনক্রাফটকে। ফিল্যান্ডারের বলে উইকেটের পিছনে ক্যাচ দেন তিনি। বেশিক্ষণ টিকতে পারেননি উসমান খাজাও। মাত্র ১৪ রান করে তিনিও উইকেটের পিছনে ক্যাচ দেন রাবাদার বলে। এরপর আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারের সঙ্গে ইনিংস মেরামত করতে আসেন অধিনায়ক স্টিভেন স্মিথ। কিন্তু প্রথম সেশনের একেবারেই শেষ বলে দলীয় ৯৫ রানে ফিল্যান্ডারের বলে দ্বিতীয় ¯িøপে ডি ভিলিয়ার্সের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সদ্য ফিফটি করা ওয়ার্নার (৫১)। দলীয় ১৫১ রানে স্মিথও (৫৪) পঞ্চাশ পূর্ণ করে ফেরেন মহারাজের বলে ¯িøপে ডি ভিলিয়ার্সের কাছে ক্যাচ দিয়ে। দ্বিতীয় সেশনে স্বাগতিকদের সাফল্য এই একটি উইকেট। বাকি সময়টা কাটিয়ে দেন দুই ভাই শন ও মিচেল মার্শ।
শেষ সেশনে আলোক স্বল্পতার কারণে খেলা হয়েছে আর মাত্র ৫ ওভার। ৭৬ ওভারের বদলে যদি পুরো সময়টা খেলতে হত তাতে আরো বড় বিপর্যয়ে পড়তে পারতো সফরকারীরা। স্বাগতিকদের হয়ে আগুণে দ্যুতি ছড়িয়েছেন তিন পেসার। ২টি করে উইকেট নিয়েছেন ফিল্যান্ডার ও মাহারাজ। অপর শিকারটি রাবাদার।
মিলান-জুভেন্টাস ফাইনাল
স্পোর্টস ডেস্ক : পেনাল্টি শুট আউটে লাজিওকে হারিয়ে কোপা ইটালিয়ার ফাইনালে উঠেছে এসি মিলান, যেখানে তাদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস।
দুই লেগ-ই গোলশূন্য ড্র থাকার পর লাজিওর মাঠে অতিরিক্ত সময়ের খেলায়ও কেউ গোল করতে পারিনি। ফলে ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে। যেখানে ৫-৪ গোলে জিতে যায় মিলান। লাজিও ডিফেন্ডার লুইস ফিলিপের শট বারের উপর দিয়ে উড়ে যায়।
এর আগে আটলান্টাকে একমাত্র গোলে হারিয়ে টানা চতুর্থবারের মত ফাইনালে নাম লেখায় জুভেন্টাস। আটলান্টা ডিফেন্ডার জিয়ানলুকা মানচিনি জুভ মিডফিল্ডার বøাউস মাতুইদিকে ফাউল করলে পেনাল্টি পায় জুভেন্টাস। তা থেকে জয়সূচক গোলটি করেন মিরালাম জনিক। দুই লেগ মিলে সাদা-কালোদের জয়টা ২-০ ব্যবধানের। রোমের অলিম্পিক স্টেডিয়াকে ৯ মে অনুষ্ঠিত হবে আসরের ফাইনাল ম্যাচটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ