Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অলরাউন্ডার স্টোকসে সিরিজে সমতা

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রথমে বল হাতে নিলেন গুরুত্বপূর্ণ দুই উইকেট, ফিল্ডিংয়েও করলেন অসাধারণ দুটি রান আউট। এরপর ব্যাট হাতে ৭৪ বলে অপরাজিত ৬৩ রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়া। একজন ক্রিকেটারের এর চেয়ে বেশি আর কি-ই বা করার থাকে। মাউন্ট মঙ্গানুইয়ে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে এমন বেন স্টোকসকেই দেখা গেছে গতকাল। পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ৬ উইকেটে জিতে ইংল্যান্ডও ফিরেছে ১-১ সমতায়। রান তাড়ায় এ নিয়ে টানা দশ ম্যাচ জিতল ইংল্যান্ড। অপরাদিকে টানা নয় জয়ের পর থামলো নিউজিল্যান্ড।
টস হেরে ব্যাটে নামা নিউজিল্যান্ড কোন ভাবেই সুবিধে করতে পারেনি। দলীয় ৯ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে তারা। ১০৬ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা। এর মধ্যে একমাত্র ওপেনার মার্টিন গাপটিল করেন ৫০ রান। ১৪৭ রানে টিম সাউদির রান আউটের পর ইনিংস গুটিয়ে যাওয়া সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। কিন্তু তা হতে দেননি আগের ম্যাচের পার্শ্বনায়ক মিচেল স্যান্টনার। আট নম্বরে ব্যাট হাতে নেমে এই স্পন-অল রাউন্ডার ৫২ বলে করেন অপরাজিত ৬৩ রান। নিউজিল্যান্ডও ২ বল বাকি থাকতে গুটিয়ে যাওয়ার আগে পায় ২২৩ রানের লড়াইয়ের পুঁজি। রান আউটই মুলত ডুবিয়েছে বø্যাক ক্যাপদের। দলের চার ব্যাটসম্যান হয়েছেন রান আউটরে শিকার। ইংল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নেন ওকস, মঈন আলী ও বেন স্টোকস।
জয়ের জন্য ২২৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৭ রানে দ্বিতীয় ও ৮৬ রানে তৃতীয় উইকেট হারালেও ইংলিশদের শঙ্কা দুর করেন বেন স্টোকস। প্রথমে অধিনায়ক ইয়োইন মর্গ্যানের সঙ্গে গড়েন ৮৮ রানের জুটি। ৬টি চার ও ৩টি ছক্কায় ৬৩ বলে ৬২ রান করে মর্গ্যান ফেরার পর জস বাটলারকে নিয়ে বাকি কাজ সম্পন্ন করেন স্টোকস। বাটলারের যেন জয়ের বন্দরে যেতে তর সইছিল না। এই উইকেটকিপার-ব্যাটসম্যান ২০ বলে ৩ ছক্কা ও ২ বাউন্ডারিতে করেন অপরাজিত ৩৬ রান। স্টোকসের ইনিংসে ছিল ৭টি চার ও ১টি ছক্কার মার।
নিউজিল্যান্ড : ৪৯.৪ ওভারে ২২৩/১০ (স্যান্টনার ৬৩*, গাপটিল ৫০, ডি গ্র্যান্ডহোম ৩৮; মঈন ২/৩৩, ওকস ২/৪২, স্টোকস ২/৪২)।
ইংল্যান্ড : ৩৭.৫ ওভারে ২২৫/৪ (স্টোকস ৬৩*, মর্গ্যান ৬২, বেয়ারস্টো ৩৭, বাটলার ৩৬*; বোল্ট ২/৪৬, মুনরো ১/২৩, ফার্গুসন ১/৪৮)।
ফল : ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : বেন স্টোকস (ইংল্যান্ড)।
সিরিজ : পাঁচ ম্যাচের সিরিজে ১-১ সমতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ