Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিদাহাস ট্রফিতে নেই ম্যাথুস

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : নিদাহাস ট্রফির আগে আরো এক ধাক্কা খেল শ্রীলঙ্কা। চোটের কারণে ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না অ্যাঞ্জেলো ম্যাথুস। বাংলাদেশে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার প্রথম ম্যাচে তিনি হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন। সেই চোট নিয়ে ফিরে যান দেশে। কলম্বোতে ম্যাথুস পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু এবার পেয়েছেন নতুন আরেকটি চোট। অনুশীলনে পায়ের কাফ মাসলে চোট পেয়েছেন। আর এই চোট তাকে নিদাহাস ট্রফি থেকে ছিটকে দিয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) এক সূত্র বলেছেন, ‘নিদাহাস ট্রফির জন্য নিজেকে প্রস্তুত করতে অ্যাঞ্জেলো (ম্যাথুস) অনেক চেষ্টা চালিয়ে যাচ্ছিল। ফিট হওয়ার জন্য সে কঠোর পরিশ্রম করেছে। দুর্ভাগ্যবশত, অনুশীলন সেশনে সে কাফ মাসলে চোট পেয়েছে।’
ম্যাথুসের নতুন চোট অবশ্য গুরুতর নয়। তবে ফিটনেস প্রমাণে এসএলসির মেডিক্যাল স্টাফ থেকে তিনি সবুজসংকেত পাননি। ফিটনেস প্রমাণের জন্য ম্যাথুস, নুয়ান প্রদীপ, কুশল পেরেরা ও দুশমন্থ চামিরাকে ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলতে বলেছিল এসএলসি। বাকি তিনজন সেখানে খেললেও ম্যাথুস তার দলের হয়ে খেলতে পারেননি। পেরেরা ও প্রদীপ এরই মধ্যে ফিটনেস পরীক্ষায় সবুজসংকেত পেয়েছেন। গতকাল সন্ধ্যায় চামিরার ফিটনেস পরীক্ষাও হয়ে গেছে। ম্যাথুসের অনুপস্থিতিতে বাংলাদেশে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকে সফলভাবে নেতৃত্ব দিয়েছেন দিনেশ চান্দিমাল। নিদাহাস ট্রফিতেও সম্ভবত তার কাঁধেই অধিনায়কের দায়িত্ব দেবে এসএলসি।
স্বাগতিক শ্রীলঙ্কা, ভারত ও বাংলাদেশকে নিয়ে আগামী ৬ মার্চ শুরু হবে নিদাহাস ট্রফি। ভারত ও বাংলাদেশ এরই মধ্যে দল ঘোষণা করেছে। আজ-কালের মধ্যে শ্রীলঙ্কাও দল ঘোষণা করতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ