Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাড় ভেঙেছে নেইমারের!

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আঘাতের পর নেইমারের অভিব্যক্তি দেখেই বোঝা গিয়েছিল মারাত্মক কিছুই ঘটেছে। ডাক্তারি পরীক্ষার পর সেটাই নিশ্চিত হয়েছে। ব্রাজিলিয়ান তারকার পায়ের পাতার হাড় তো ভেঙেছেই, সেই সঙ্গে গোড়ালিও মচকে গেছে।
গেল রবিবার রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানে নগর প্রতিদ্ব›িদ্ব মার্শেইয়ের বিপক্ষে পিএসজির ৩-০ ব্যবধানে জয়ের ম্যাচে ৭৯তম মিনিটে বুনা সারের সঙ্গে সংঘর্ষ হয় নেইমারের। সঙ্গে সঙ্গে মাঠের সবুজ আঙিনায় পড়ে ব্যথায় কাতরাতে থাকেন। সেখানেই কিছুক্ষণ শুশ্রæষা দেয়ার পর স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় সাবেক বার্সেলোনা তারকাকে। পরে ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়। পরশু রাতে লিগ ওয়ান জায়ান্ট দলটির পক্ষ থেকে জানানো হয়, ডান পায়ের গোড়ালি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে নেইমারের এবং পায়ের পাতার পঞ্চম মেটাটার্সাল হাড় ভেঙে গেছে।
এমন ইনজুরিতে সাধারণত কয়েক সপ্তাহ থেকে দুই মাস পর্যন্ত মাঠের বাইরে থাকতে হয়। নেইমারেরই জাতীয় দলের সতীর্থ ও ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস সম্প্রতি এমন চোটে আক্রন্ত হয়ে দুই মাস মাঠের বাইরে ছিলেন। একই ইনজুরিতে ইংল্যান্ডের সাবেক তারকা ডেভিড বেকহ্যাম ও ওয়েইন রুনিও ছয় সপ্তাহ বিশ্রামে ছিলেন। তার মানে আগামী ৬ মার্চ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ফিরতি পর্বের ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে নেইমার যে খেলতে পারবেন না তা মুটামুটি নিশ্চিত।
তবে পিএসজি এখনো নেইমারকে পাওয়ার আশা ছাড়েনি। রিয়াল কোচ জিনেদিন জিদানও চোটের কারণে নেইমারের না থাকাটা মেনে নিতে পারছেন না, ‘খেলোয়াড়দের চোট পাওয়ার বিষয়টি আমার ভালো লাগে না। নেইমারের চোট নিয়ে আমি খুশি নই। আশা করি, সে আমাদের বিপক্ষে খেলবে। সবশেষে খেলোয়াড়দের খেলাটা প্রয়োজন। আমি কখনোই চাইবো না, চোটের কারণে একজন খেলোয়াড় অনুপস্থিত থাকুক।’
পিএসজি হয়তো কৌশলগত কারণে ব্যাপারটা চেপে যেতে চাইছে। ফ্রান্সের খেলাধুলা বিষয়ক শীর্ষ পত্রিকা এল’ইকুইপ ক্লাবের একটি বিশ্বস্থ সূত্রের বরাত দিয়ে লিখেছে, ‘আমরা যতটা মারাত্মক মনে করেছিলাম এটা (নেইমারের চোট) ততটা নয়। তবে আমাদের অবশ্যই ধৈর্য ধরতে হবে।’ এতকিছুর পরও ঠিক কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হতে পারে এর কোন সঠিক তথ্য জানায়নি পিএসজি ক্লাব কতৃপক্ষ। উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বের প্রথম লেগে রিয়ালের মাঠে ৩-১ গোলে পরাজিত হয় পিএসজি।
এ তো গেল পিএসজির চিন্তা। নেইমারকে নিয়ে চিন্তায় পড়ে গেছে ব্রাজিলিয়ানরাও। সামনেই যে বিশ্বকাপের আসর! অবশ্য রাশিয়া বিশ্বকাপের এখনো অনেক দেরি। এর আগে নিশ্চয় সেরে উঠবেন ২৬ বছর বয়সী তারকা নেইমার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ