Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক নাজমুল হাসানের ইন্তেকাল

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন নির্বাহী পরিচালক নাজমুল হাসান হৃদরোগে আক্রান্ত হয়ে শনিবার এ্যাপলো হাসপাতালে ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বৎসর। তিনি স্ত্রী, ২ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার বাদ আছর বনানী জামে মসজিদে জানাযার নামায শেষে বনানী কবরস্থানে মরহুমের দাফন করা হয়।
এদিকে প্রাক্তন নির্বাহী পরিচালক নাজমুল হাসানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান। তিনি তাঁর ব্যক্তিগত এবং ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে মরহুমের পরিবারের কাে প্রেরিত এক শোক বার্তায় বলেন, বাংলাদেশ ব্যাংকে সুদীর্ঘ কর্মজীবনে তাঁর অবদান ছিল অসাধারণ। তিনি ছিলেন একজন নিষ্ঠাবান ও মেধাবি কর্মকর্তা। দাপ্তরিক দায়িত্ব পালনে তাঁর দক্ষতা ছিল বিশেষ কৃতিত্বপূর্ণ। কেন্দ্রীয় ব্যাংক কর্মকর্তা হিসেবে সর্বদাই তিনি চ্যালেঞ্জিং কাজগুলি অত্যন্ত দক্ষতা ও সাহসিকতার সাথে সুসম্পন্ন করতেন। একজন মিতভাষী ও বিশেষ ব্যক্তিত্বপূর্ণ কর্মকর্তা হিসেবে তাঁর বহুল সুনাম ছিল। তিনি সর্বদাই পরিচ্ছন্ন, সুশৃঙ্খল জীবন যাপন করতেন। বাংলাদেশ ব্যাংকের এ প্রাক্তন কর্মকর্তার অনাকাঙ্খিত মৃত্যুতে আমি গভীরভাবে শোকাভিভ‚ত। তাঁর এ শূন্যতা কখনো পূরণ হবার নয়। আমি তাঁর রুহের মাগফেরাত কামনা করছি। মহান সৃষ্টিকর্তা যেন তাঁর পরিবারের সকল সদস্যকে এই শোক বহন করার শক্তি প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক নাজমুল হাসানের ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ