Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩ নোবেল জয়ী নারী রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার আসছেন আজ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ৬:৪৮ এএম

আজ রোববার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে আসছেন শান্তিতে নোবেল জয়ী তিন নারী। রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক জনমতকে আরও সংহত করতেই তাদের এই সফর বলে জানা গেছে। নোবেলজয়ী এই তিন নারী কক্সবাজারে রোহিঙ্গা নারী ও শিশুদের অবস্থা সরেজমিনে পরিদর্শন করবেন।

ঢাকার নারী সংস্থা নারীপক্ষের সহযোগিতায় নোবেল জয়ী এ তিন নারীর বাংলাদেশ সফরের আয়োজন করা হয়। এরা হলেন, ইরানের শিরিন ইবাদি, ইয়েমেনের তাওয়াক্কল কারমান ও যুক্তরাজ্যের মেরেইড ম্যাগুয়ার।

আজ কক্সবাজারে আসছেন ওই তিনজন। তারা নিজের চোখে রোহিঙ্গাদের দুর্দশা দেখবেন এবং বিশেষ করে রোহিঙ্গা নারীদের ওপর যে ব্যাপক মাত্রায় নির্যাতন হয়েছে সে বিষয়ে জানবেন।

এ সময় তারা সরকারি কর্মকর্তা, মানবাধিকার সংস্থা, কানাডিয়ান এবং অন্য দেশের কূটনীতিকদের সঙ্গে দেখা করবেন। এছাড়া তারা একটি পাবলিক ইভেন্টেও বক্তব্য রাখবেন।

শান্তিতে নোবেল বিজয়ী তিন নারী বাংলাদেশ সফরে এসেছেন। তাঁরা শনিবার থেকে আগামী ১ মার্চ পর্যন্ত বাংলাদেশে থাকবেন।

এই তিন নারীসহ ১৪ সদস্যের একটি প্রতিনিধিদল রোহিঙ্গা শিবির পরিদর্শনের পাশাপাশি সংশ্লিষ্ট সরকারি ও বেসরকারি প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করবেন বলেও জানা গেছে।



 

Show all comments
  • Nur ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ৮:৫২ এএম says : 0
    Suchi sada akti novel nirjaton dia kulosito korese.nipat jak se.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ