Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চূড়ান্ত পর্বের মশাল আসিফের হাতে

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ যুব গেমসের চুড়ান্ত পর্বে মশাল প্রজ্জ্বলন করবেন ম্যানচেস্টার কমনওয়েলথ গেমস ও সাউথ এশিয়ান (এসএ) গেমসের স্বর্ণজয়ী কৃতি শ্যুটার আসিফ হোসেন খান। আগামী ১০ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে এই মশাল প্রজ্বলন করবেন তিনি।
ইতোমধ্যে মশাল বুঝে পেয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে অনুষ্ঠিত যুব গেমসের স্টিয়ারিং কমিটির ৮ম সভায় এই মশাল বুঝে পায় তারা। বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি নিজেদের কারিগরি সহায়তায় আধুনিক মানের তৈরি মশাল বিওএ সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এসবিপি,এনডিসি,পিএসসি’র হাতে কাল বুঝিয়ে দেয়। এ মশাল দেশের আট বিভাগে পরবর্তীতে পৌছানো হবে। ১৯ কোটি টাকা ব্যয়ে অনুষ্ঠেয় যুব গেমসের চূড়ান্ত পর্বে অংশ নেবেন ২৬৬০ জন ক্রীড়াবিদ। স্টিয়ারিং কমিটির সভায় এ তথ্য জানানো হয়। চূড়ান্ত পর্বে অংশগ্রহনকারী ক্রীড়াবিদ এবং প্রশিক্ষকদের অংশগ্রহনের জন্য দ্রæত অর্থ ছাড়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে এই সভায়।
১০ মার্চ চ‚ড়ান্ত পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে দর্শকদের জন্য গ্যালারি উন্মুক্ত করা হবে বিকাল ৪টায়। সাড়ে ৪টা পর্যন্ত গ্যালারিতে প্রবেশ করতে পারবেন সাধারন দর্শক। উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টেডিয়ামে উপস্থিত হবেন সন্ধ্যা সাড়ে ৬টায়। লেজার শো’র মাধ্যমে বাংলাদেশ যুব গেমসের চুড়ান্ত পর্বের আনুষ্ঠানিক উদ্বোধনের পরিকল্পনা জানানো হয়েছে স্টিয়ারিং কমিটির সভায়। উদ্বোধনী অনুষ্ঠানের ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ৫ মার্চ বুঝে নিবে বিওএ। ভেন্যু সাজ-সজ্জার কাজ ইতোমধ্যে শুরু করেছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। চললে রঙের কাজও। গ্যালারিতে ক্ষতিগ্রস্থ চেয়ার অপসারনের কাজও শুরু হয়েছে। দ্রæত সময়ের মধ্যে প্রয়োজনীয় সংখ্যক চেয়ার পুনস্থাপনের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করেছে এনএসসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ