Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিরলেন ডি ভিলিয়ার্স-ডি কক

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এজন্য প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। দলে রয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা উইকেটরক্ষক-ব্যাটসম্যান হেইনরিক ক্লাসেন ও অল রাউন্ডার উইয়ান মুলডার।
আসন্ন এই টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছেন অল রাউন্ডার ক্রিস মরিস ও আন্ডেলি ফেলুকুয়ায়ো এবং ফাস্ট বোলার ডুয়ানে অলিভার। ভারতের বিপক্ষে টেস্ট দলে এই তিনজনই অন্তর্ভূক্ত ছিলেন। দলের জন্য স্বস্তির খবর হলো, ইনজুরির কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ থেকে ছিটকে পড়া ফাফ ডু প্লেসিস, কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স ও টেম্বা বাভুমা আবারো টেস্ট দলে ফিরেছেন। তবে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে ইনজুরিতে পড়া ফাস্ট বোলার ডেল স্টেইন এখনো বিশ্রামে রয়েছেন।
গত বছর মার্চে নিউজিল্যান্ড সফরে ব্যাক-আপ উইকেটরক্ষক হিসেবে ক্লাসেন দলে থাকলেও কোন ম্যাচ খেলার সুযোগ পানননি। দক্ষিণ আফ্রিকার প্রথম বিভাগ প্রতিযোগিতায় টাইটান্সের হয়ে ২০১৭-১৮ সানফয়েল সিরিজে ক্লাসেন ৪৮.৬৬ গড়ে করেন ২৯২ রান। ভারতের বিপক্ষে জোহানেসবার্গে ওয়ানডে ও সেঞ্চুরিয়ানের টি-২০তে তিনি ম্যাচ জয়ী ইনিংস উপহার দিয়েছিলেন।
এদিকে ২০ বছর বয়সী মুলডার সেপ্টেম্বরের শেষে বাংলাদেশের বিপক্ষে টেস্ট দলে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি। সানফয়েল সিরিজে লায়ন্সের হয়ে নয় ইনিংসে ৬১.৬৬ গড়ে করেন ৩৭০ রান। গত বছর বাংলাদেশের বিপক্ষে তিনি ওয়ানডে দলে খেলেছেন।
দক্ষিণ আফ্রিকা টেস্ট স্কোয়াড : ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, টিম্বা বাভুমা, কুইন্টন ডি কক, থেউনিস ডি ব্রæয়েন, এবি ডি ভিলিয়ার্স, ডিন এলগার, হেনরিক ক্লাসেন, কেশভ মহারাজ, এইডেন মারক্রাম, মরনে মরকেল, উইয়ান মুলডার, লুনগিসানি এনগিদি, ভারনন ফিলান্ডার ও কাগিসো রাবাদা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ