Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আইসিসির ভুলে শীর্ষে অস্ট্রেলিয়া!

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সদ্যই নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া-ইংল্যান্ড মধ্যকার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ট্রফি ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। তরুণ ভিত্তিক দল গঠন করে বাজিমাত করেছে অজিরা। ট্রান্স-তাসমান সিরিজে ইডেন পার্কে স্বাগতিক নিউজিল্যান্ডকে বৃষ্টি আইনে ১৯ রানে হারায় অস্ট্রেলিয়া। গ্রæপ পর্বের চার ম্যাচেই জয় পায় অজিরা। ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়েই পুরস্কার হিসেবে টি-টোয়েন্টিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে অস্ট্রেলিয়া, এমনটাই প্রকাশ করে আইসিসি। তবে ভুলে এমনটি জানিয়েছে আইসিসি। তার কিছুক্ষণ পরেই নিজেদের ভুল বুঝতে পারে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। মূলত হিসেবের ভুলেই অজিদের এক নম্বর দল হিসেবে ঘোষণা করে আইসিসি। বর্তমানে র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে অবস্থান করছে অস্ট্রেলিয়া।
এই ছোট ফরম্যাটে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে পাকিস্তান ক্রিকেট দল। ১২৬ রেটিং নিয়ে সবার উপরে রয়েছে দলটি। অন্যদিকে একই রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। পয়েন্টের হিসেবে পেছনে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে দলটি। র‌্যাঙ্কিংয়ের তৃতীয় স্থানে রয়েছে ভারত। ১২০ রেটিং নিয়ে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে রয়েছে এই দলটি। চতুর্থ স্থানে রয়েছে সদ্য ঘরের মাঠে ফাইনালে অজিদের কাছে পরাজিত হওয়া নিউজিল্যান্ড। ১১৬ রেটিং নিয়ে চতুর্থতে অবস্থান করছে দলটি। মাত্র এক রেটিং কম নিয়ে পঞ্চম স্থানে রয়েছে দুই বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দল উইন্ডিজ। একইভাবে এক রেটিং কম নিয়ে ৬ষ্ঠ স্থানে রয়েছে ইংল্যান্ড। ১১৩ রেটিং নিয়ে সপ্তম স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ঘরের মাঠে বাংলাদেশকে ২-০ তে হারানো শ্রীলঙ্কা রয়েছে র‌্যাঙ্কিংয়ের ৮ম স্থানে। ৯ম স্থানে রয়েছে আফগানিস্তান এবং ৭২ রেটিং নিয়ে র‌্যাঙ্কিংয়ের সেরা দশের তালানিতে রয়েছে বাংলাদেশ দল। সম্প্রতী শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ২-০ ব্যবধানে সিরিজ হারে টাইগাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ