Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্রাজিল ফ্যানদের মিলনমেলা

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বিশ্বকাপ ফুটবল শুরু হতে এখনো কয়েকমাস বাকি। তবে এরই মধ্যে শুরু হয়ে গেছে ভক্তদের উম্মাদনা। সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়াও নিজের পছন্দের দেশকে সমর্থন জানাতে থাকছে মিলনমেলাসহ নানা আয়োজন। তেমনই একটি মিলনমেলার আয়োজন করেছে ব্রাজিল সমর্থকরা।
গতকাল রাজধানীর একটি রেস্টুরেন্টে ‘ডাই হার্ড ব্রাজিল ফ্যান্স অফিসিয়াল গ্রæপ অব বাংলাদেশ’ নামের একটি সংগঠন এই মিলনমেলার আয়োজন করে। এতে দেশের বিভিন্ন স্থান থেকে তিন শতাধিক ‘ডাই হার্ড’ ব্রাজিল সমর্থক অংশ নেয়। তাদের এই আয়োজনে অতিথি ছিলেন সাংস্কৃতিক ও ক্রীড়া ব্যক্তিত্বরা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, যমুনা অয়েল লি: এর কার্যকরী সভাপতি (সিবিএ) ও ব্রাজিল বাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুল। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন মাছরাঙ্গা টেলিভিশনের স্পোর্টস ইনচার্জ রাকিবুল হাসান, বিশিষ্ট নাটক নির্মাতা মাসুম রেজা, নাটক পরিচালক ইফতেখার ফিরোজ, জোবায়ের শাওন, ব্রাজিল ফ্যান জাফর হোসাইন, শাহরীয়ার আকাশ, আতিকুল ইসলাম, হাসান মাহমুদ, মাহবুবুল হক প্রমুখ।
এই আয়োজনকে ঘিরে পুরো অনুষ্ঠানস্থলকে সাজানো হয় হলুদের আবরণে। সবার গায়ে ছিল ব্রাজিলের জার্সি। অনুষ্ঠানের শুরুতে ব্রাজিলের ফুটবল ঐতিহ্য এবং বাংলাদেশের নারায়ণগঞ্জের ফতুল্লায় অবস্থিত ‘ব্রাজিল বাড়ি’ নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। পরে নাটক নির্মাতা মাসুম রেজা ‘ব্রাজিল বাড়ি’ নামের একটি নাকট নির্মাণের ঘোষণা দেন। একইসাথে নাটকটি বিশ্বকাপ শুরুর আগেই প্রচারিত হবে বলে জানান।
এসময় আলোচনায় বক্তারা দেশের ফুটবলের ভগ্নদশা তুলে ধরে এর উন্নয়নে সরকারকে কাজ করার আহবান জানান। তারা বলেন, বিশ্বকাপে অংশ নেয়া দেশগুলো থেকে ভালা মানের প্রশিক্ষক এনে বাংলাদেশকেও ফুটবলে এগিয়ে নেয়া সম্ভব। তাহলে একদিন এই দেশও বিশ্বকাপে অংশ নিতে পারবে।


ছন্দের তালে...
দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাংয়ে চলমান শীতকালীন অলিম্পিকে একক ফিগার স্কেটিংয়ে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন স্বদেশী তারকা এভজেনিয়া মেদবেদেভকে হারিয়ে রাশিয়াকে প্রথম স্বর্ণপদক এনে দিয়েছেন ১৫ বছর বয়সী এলিনা জাগিতোভা। এভজেনিয়া ও এলিনা দুজনেই প্রশিক্ষণ নেন একই কোচের কাছ থেকে। পুরষ্কার গলায় ঝুলিয়ে এলিনার উক্তি, ‘এটা সবে শুরু’। ইভেন্টে ব্রোঞ্জ পদক ওঠে কানাডার কেটলিন ওসমন্ডের গলায়। উল্লেখ্য, রাষ্ট্রিয়ভাবে ডোপ কেলেঙ্কারির অভিযোগে অধিকাংশ রাশিয়ান অ্যাথলেটই অংশ নিতে পারেননি পিয়ংচ্যাং ২০১৮ শীতকালীন অলিম্পিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ