Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নারী কর্মীদের
ইনকিলাব ডেস্ক : শিশুদের নিয়ে কাজ করা আন্তর্জাতিক দাতব্য সংস্থা সেইভ দ্য চিলড্রেনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে তিন নারী সহকর্মী অসদাচরণের অভিযোগ এনেছিলেন। জাস্টিন ফরসাইথ নামে সাবেক ওই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি তার তিন নারী সহকর্মীকে তাদের চেহারা ও পোশাক নিয়ে বিভিন্ন মন্তব্য সম্বলিত বার্তা পাঠিয়েছিলেন। এই অভিযোগ দায়েরের সময় ফরসাইথ সেইভ দ্য চিলড্রেনের প্রধান নির্বাহী ছিলেন। খবরে বলা হয়, এ ব্যাপারে মন্তব্য জানতে চাওয়া হলে ফরসাইথ বলেন, তিনি ওই তিন নারী কর্মীর কাছে নিঃশর্ত ক্ষমা চেয়েছিলেন। আন্তর্জাতিকভাবে প্রসিদ্ধ দাতব্য সংস্থা অক্সফাম ও সেইভ দ্য চিলড্রেনের সাবেক শীর্ষ কর্মকর্তাদের যৌন কেলেঙ্কারি নিয়ে আলোড়নের মধ্যে নতুন এই খবর জানা গেল। ইতিমধ্যে বৃটিশ এমপিরা এই দুই সংস্থাকে জিজ্ঞাসাবাদ করেছেন। বিবিসি।

ফিরে গেলেন মোদি
ইনকিলাব ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য মহিশুরের ঐতিহ্যবাহী হোটেল ললিত মহল প্যালেসের রুম ভাড়া নিতে গিয়েছিলেন স্থানীয় কর্মকর্তারা। কিন্তু ওই হোটেল কর্তৃপক্ষ মোদির কর্মকর্তাদের শূন্য হাতে ফিরিয়ে দিয়েছে। তারা বলেছেন, আগে থেকে একটি বিয়ের অনুষ্ঠানের জন্য হোটেলের সব রুম ভাড়া নিয়েছে স্থানীয় একটি পরিবার। আর এ কারণে হোটেল থেকে শূন্য হাতে ফিরে আসতে হয়েছে কর্মকর্তাদের; হোটেলে রাত্রিযাপন করতে পারেননি মোদি। গত সোমবার রাতে মহিশুরে এ ঘটনা ঘটেছে। পিটিআই।
১৭ যাত্রী আহত
ইনকিলাব ডেস্ক : শ্রীলংকার সেন্ট্রাল হাইল্যান্ডে গত বুধবার একটি যাত্রীবাহী বাসে আগুন ধরে যাওয়ায় কমপক্ষে ১৭ জন আহত হয়েছে। পরে তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ একথা জানায়। দিয়াতালাওয়া শহর থেকে পার্শ্ববর্তী কাহাগোলা যাওয়ার সময় বাসটিতে হঠাৎ করে আগুন ধরে যায়। আহতদের বেশীর ভাগই বিমান ও সেনাবাহিনীর সদস্য। তারা শ্রীলংকার উত্তরাঞ্চলীয় জাফনা শহর থেকে দিয়াতালাওয়া সামরিক ঘাঁটিতে এসেছিল। রয়টার্স।

রাশিয়ার যুদ্ধবিমান
ইনকিলাব ডেস্ক : রাশিয়ার দু’টি যুদ্ধবিমানকে জাপান সাগর আকাশে টহল দিতে দেখা গেছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বুধবার স্থানীয় সংবাদমাধ্যম একথা জানিয়েছে। মন্ত্রণালয় জানায়, তু-৯৫এমএস নামের দু’টি যুদ্ধবিমান জাপান সাগর ও প্রশান্ত মহাসাগরের পশ্চিমাংশের আকাশে টহল দেয়। তারা জানায়, বিমান দু’টি জাপানের এফ-৪, এফ-১৫ ও এফ-১৬ যুদ্ধবিমানের কঠোর নজরদারির মধ্যে ছিল। তারা আরো জানায়, নিরপেক্ষ পানি সীমার ওপর আকাশ ব্যবহারের আন্তর্জাতিক আইন মেনেই এ টহল পরিচালনা করা হয়। সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ