Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আদালতের রায়ে খালেদা জিয়া নির্বাচনের যোগ্যতা হারালে করার কিছুই নেই -ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১২:১৬ এএম, ২১ ফেব্রুয়ারি, ২০১৮

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালত নির্বাচনে অংশ নেয়ার অনুমতি না দিলে আওয়ামী লীগ বা সরকারের কিছু করার নেই। তিনি বলেছেন, রাষ্ট্রীয় অর্থনৈতিক অপরাধের দায়, সেখানে যদি নির্বাচন করার যোগ্যতা তিনি অর্জন না করেন, তাহলে সেখানে সরকারের কিছু তো করার নেই। এখানে বিষয়টি আদালতের, এখানে সরকারের কোনো সংশ্লিষ্টতা নেই।
গতকাল মঙ্গলবার দুপুরে মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার নিমতলা বাসস্ট্যান্ড এলাকায় এসব কথা বলেন তিনি। ‘বিএনপিতে একজনও কি সৎ নেতা নেই দন্ড ছাড়া, যাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা যায়’ এমন প্রশ্ন উত্থাপন করে কাদের বলে, দন্ডিত ব্যক্তিকে, দুর্নীতিবান ব্যক্তিকে, দুর্নীতিবাজ ব্যক্তিকে, বিদেশি ফেরারি আসামিকে বিএনপির চেয়ারপারসন করার মধ্য দিয়ে এটাই প্রমাণ হলো, এই দল ক্ষমতায় গেলে আবারও বাংলাদেশ দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হবে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আদালতের যে রায়, তার সত্যায়িত কপি নিয়ে এত দিন তারা (বিএনপি) সন্দেহ করেছে। কপি পেয়ে গেছে। পাওয়ার পরও আবার নতুন নতুন নানা কথা বলছে। রায়ের একটি অংশে আছে, খালেদা জিয়ার অপরাধ রাষ্ট্রীয় অর্থনৈতিক অপরাধের শামিল। রাষ্ট্রীয় অর্থনৈতিক অপরাধ যিনি বা যারা করেন, আদালতের আদেশ অনুযায়ী তাদের ভাগ্য নির্ধারিত। তিনি বলেন, আদালতের রায়ে বিএনপির চেয়ারপারসন যদি নির্বাচনে অংশগ্রহণের যোগ্যতা হারিয়ে ফেলেন, সে অবস্থায় বিএনপিকে নির্বাচনে নিয়ে আসার কোনো সুযোগ নেই সরকারের।
আদালতের আদেশেই সবকিছু হবে জানিয়ে ওবায়দুল কাদের আরো বলেন, তারা এখন উচ্চ আদালতে আপিল করতে পারেন। আপিল করার পর আদালত যদি খালেদা জিয়াকে নির্বাচন করার অনুমতি না দেন, তাহলে আওয়ামী লীগের কী করার আছে? সরকারের কী করার আছে? আজ যেখানে রাষ্ট্রীয় অর্থনৈতিক অপরাধের দায়, সেখানে যদি নির্বাচন করার যোগ্যতা তিনি অর্জন না করেন, তাহলে সেখানে সরকারের কিছু তো করার নেই। এখানে বিষয়টি আদালতের, এখানে সরকারের কোনো সংশ্লিষ্টতা নেই।” গত সোমবার সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী যেসব বক্তব্য দিয়েছেন, তার বক্তব্যে তাদের (বিএনপি) অপরাধী চরিত্র উন্মোচিত হওয়ায় বিএনপির গাত্রদাহ শুরু হয়ে গেছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, তারা দুর্নীতিতে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। এখন তারা আবার যদি ক্ষমতায় আসতে পারে গঠনতন্ত্র থেকে ৭ ধারা তুলে দিয়ে, তারা তাদের দুর্নীতিপ্রবণ মুখোশ উন্মোচিত করবে। আজকে পরিষ্কার হয়ে গেছে, ক্ষমতায় আবার যেতে পারলে আবার তারা দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দেবে।



 

Show all comments
  • Farhan Ahmed ২১ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:০৬ এএম says : 0
    Mr. Obaidul Qader .............. of Bangladesh Awami leg try to control your tounge
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ