Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনে বিশ্বকাপ ট্রফি

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বিশ্ব সফরের অংশ হিসেবে গেল সোমবার ফিলিস্তিন সফরে ছিল বিশ্বকাপ ফুটবলের ট্রফি। এ সময় হাজার হাজার ফিলিস্তিনি ফুটবল অনুরাগী ট্রফির পাশে দাঁড়িয়ে ছবি তোলেন। রাশিয়ায় আসন্ন বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে ট্রফিটি বিশ্বের বিভিন্ন দেশ প্রদক্ষীণ করছে।
আয়োজকরা জানায়, রামাল্লার অদূরে অবরুদ্ধ পশ্চিম তীরে ট্রফি পৌছালে ১০ হাজারেরও বেশি ফিলিস্তিনি ফুটবল অনুরাগী লাইনে দাঁড়িয়ে পড়ে ট্রফিটি এক নজর দেখার জন্য। এ সময় নিজের ছেলেকে নিয়ে লাইনে দাঁড়িয়েছিলেন হামজা সামারা। তিনি বলেন, ‘টেলিভিশনের মাধ্যমে আমি এই শিরোপাটি দেখেছি। তবে এটি বাস্তবে দেখা এবং ট্রফির সঙ্গে ছবি তুলতে পারার অনুভূতি আমার কাছে অন্যরকম। এটি এমন এক সৌন্দর্য্য যা গোটা পরিবেশকেই পাল্টে দিয়েছে।’এই নিয়ে দ্বিতীয়বারের মত ফিলিস্তিন এলাকায় নেয়া হল বিশ্বকাপের ট্রফিটি। অন্যান্য আরব দেশের মত ফিলিস্তিনেও ফুটবল খুবই জনপ্রিয় খেলা। সোমবার বিকেলেই ট্রফি নিয়ে জর্ডানের উদ্দেশ্যে উড়াল দেন আয়োজকরা।
ফরোয়ার্ড ও গোলরক্ষকের খোঁজে
স্পোর্টস রিপোর্টার : দেশের ফুটবলে মান সম্মত ফরোয়ার্ড ও গোলরক্ষক বর্তমানে নেই বললেই চলে। এ দুই পজিশনে খেলোয়াড়ের অভাবে দৈন্যদশা চোখে পড়ার মতই। তবে সেই অভাব পূরণ করতে এবার মাঠে নেমেছে ক্রিয়েটিভ ফুটবল স্কুল। তারা ভালো মানের ফরোয়ার্ড ও গোলরক্ষকের খোঁজ করতে কার্যক্রম শুরু করছে খুব শিঘ্রই। আগামী মাসের তৃতীয় সপ্তাহ থেকে এই কার্যক্রম শুরু করবে ক্রিয়েটিভ ফুটবল স্কুল। কেবলমাত্র বাংলাদেশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নশিপ লিগ, ঢাকা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ লিগের ফুটবলাররা নির্ধারিত ফি দিয়ে অনুশীলনে অংশ নিতে পারবেন। দেশের অন্যতম সেরা কোচ একেএম মারুফুল হকের তত্ববধানে প্রত্যেক পজিশনে ২৪ জন করে ফুটবলারকে অনুশীলন করানো হবে। আগ্রহী গোলরক্ষক ও ফরোয়ার্ডদের ২৮ ফেব্রæয়ারির মধ্যে নাম নিবন্ধনের জন্য বলা হয়েছে।
লালবাগ ও নারিন্দার জয়
স্পোর্টস রিপোর্টার : তৃতীয় বিভাগ ফুটবল লিগে জয় পেয়েছে নারিন্দা জুনিয়র লায়ন্স ক্লাব ও লালবাগ স্পোর্টিং ক্লাব। গতকাল কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে নারিন্দা জুনিয়র লায়ন্স ক্লাব ৩-১ গোলে হারায় কল্লোল সংঘকে।
বিজয়ী দলের হাবিবুর রহমান দু’টি ও বশিরুজ্জামান একটি গোল করেন। কল্লোলের হয়ে নুর মাহাম্মদ সুজন এক গোল শোধ দেন। দিনের দ্বিতীয় ম্যাচে লালবাগ স্পোর্টিং ক্লাব ১-০ গোলের জয় পায় ফকিরেরপুল সূর্যতরুন সংঘের বিপক্ষে। জয়ী দলের পক্ষে একমাত্র জয়সূচক গোলটি করেন প্রকাশ দাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ