Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আসছে একতা-ইমতিয়াজের আধুনিক ‘লায়লা মজনু’

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

কিছু কিছু প্রেমকাহিনী আছে যা সময়কে ছাড়িয়ে গেছে। বারবার বিভিন্ন রূপে সেগুলো উপস্থাপন করা হয়েছে। এমনই কাজ করেছেন ইমতিয়াজ আলি আর একতা কাপুর। আধুনিকতার ছোঁয়া যোগ করে তারা ‘লায়লা মজনু’ আনছেন।
বর্তমান সময়ের কাশ্মীরের পটভূমিতে এই কাহিনী লিখেছেন ইমতিয়াজ আর চিত্রনাট্যতেও তিনি সহযোগিতা করেছেন। নবাগত কয়েকজন অভিনয়শিল্পীকে নিজে বেছে নিয়ে নিজেই তাদের চলচ্চিত্রটির জন্য প্রশিক্ষিত করেছেন তিনি। চলচ্চিত্রটি দিয়ে তার ভাই সাজিদ আলির পরিচালক হিসেবে অভিষেক হচ্ছে।
একতার মতে এই কাহিনী এর আগে এতোটা গভীরভাবে আর ভালবাসা দিয়ে কেউ উপস্থাপন করেনি।
ইমতিয়াজের সঙ্গে সহযোগিতা সম্পর্কে একতা বলেন, “তার সঙ্গে সৃজনশীলভাবে কাজ করে সম্মানিত বোধ করছি। এছাড়া এই চলচ্চিত্রটি দিয়ে আমরা নতুন কয়েকজন শিল্পীকেও পরিচয় করিয়ে দিচ্ছি। আমরা দ্রæত কাজ শেষ করে আনছি। নতুনভাবে এই কাহিনী চলচ্চিত্রায়ন করতে পেরে আমি রোমাঞ্চিত।”
ইমতিয়াজ বলেন, “এমন কিংবদন্তীতুল্য প্রেমকাহিনীগুলো আমাকে সবসময়ই বিস্মিত করেছে। আমি অবাক হই এগুলো কিভাবে যুগযুগ ধরে মানুষকে মুগ্ধ করে রেখেছে। অনেকদিন ধরেই ‘লায়লা মজনু’ নির্মাণের কথা আমার মনে ছিল। তাদের প্রেমের পাগলামিতে এক ধরনের যাদু আর আধুনিকতা আছে।”
বালাজি মোশন পিকচার্স এবং প্রীতি আলির পিআই ফিল্মস প্রযোজিত এবং ইমতিয়াজ আলির নিবেদন ‘লায়লা মজনু’ ৪ মে মুক্তি পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লায়লা মজনু

১৭ সেপ্টেম্বর, ২০১৮
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ