Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

দলের যৌথসভা শেষে ওবায়দুল কাদের- বিএনপিকে নিয়েই নির্বাচনে যেতে চাই

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়া জেলে যাওয়ায় বিএনপি এখন আরও বেশি শক্তিশালী ও ঐক্যবদ্ধ বলে দাবি করছেন দলটির নেতারা। তাহলে খালেদা জিয়াকে ছাড়া এই শক্তিশালী ও ঐক্যবদ্ধ বিএনপির নির্বাচনে যেতে অসুবিধা কী? আমরা এই বিএনপিকে নিয়েই আগামী নির্বাচনে যেতে চাই। আমরা একটা অংশগ্রহণমূলক নির্বাচন চাই। বিএনপির গঠনতন্ত্রের ৭ ধারা পরিবর্তনের কথা উল্লেখ করে তিনি বলেন, বিএনপির গঠনতন্ত্র পরিবর্তনের মাধ্যমে দলটি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল হিসেবে পরিণত হয়েছে। এ ধারা বলে দন্ডিত, দেউলিয়া, উম্মাদ, দুর্নীতিগ্রস্ত ও কুখ্যাত কোন লোক দলটির সদস্য হতে পারত না। দলের কাউন্সিলের কোন বৈঠক ছাড়াই বিএনপির গঠনতন্ত্র পরিবর্তন করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে ধানমন্ডিতে দলের সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতা এবং ঢাকা মহানগর, ঢাকা জেলা, ঢাকার পাশ্ববর্তী জেলা এবং দলীয় সংসদ সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ধানমন্ডির ৩ এলাকার একটি কমিউনিটি সেন্টারে ৭ মার্চ ঢাকায় জনসভা সফল করতে আওয়ামী লীগের মতবিনিময় সভার আয়োজন করে দলটি।
ওবায়দুল কাদের বলেন, ৮ ফেব্রæয়ারি খালেদা জিয়ার রায়ের দিন ধার্য হওয়ায় কোনো কাউন্সিল ছাড়াই এক কলমের খোঁচায় বিএনপির গঠনতন্ত্রের ৭নং ধারা সংশোধন করা হয়েছে। তিনি বলেন, দন্ডিত দুর্নীতিবাজ তারেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেয়ার জন্যই কি তড়িঘড়ি করে এটি করা হলো? এই ধারা সংশোধনের মাধ্যমে বিএনপি প্রমাণ করেছে তারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি অদক্ষতা ঢাকার জন্য দেশে শান্তিপূর্ণ কর্মসূচির কথা বলে। অথচ তারা লন্ডনে দূতাবাসে হামলা চালিয়েছে। বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করেছে। জনসভা সফল করতে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে প্রস্তুতি সভা করার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, এতে করে একটি ইতিবাচক প্রভাব পড়বে। সবার মাঝে ৭ মার্চের চেতনা জাগ্রত হবে। এসময় দু’টি শ্রেণীকে প্রাধান্য দেয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, এরা হলেন- নতুন ভোটার ও নারী ভোটার।
ওবায়দুল কাদের বলেন, সামনে নির্বাচন উপলক্ষে আমাদের দুটি পলিসি নিয়ে এগোতে হবে। নতুন ভোটার ও নারীদের আকৃষ্ট করতে হবে। বিজয়ের প্রধান হাতিয়ার তরুণ ও নারী ভোটাররা। তিনি বলেন, এখনই কেন্দ্রভিত্তিক কমিটি করতে হবে। পোলিং এজেন্টও ঠিক করতে হবে। পোলিং এজেন্টদের আমরা প্রশিক্ষণও দেব।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ঘরে ঘরে গিয়ে আওয়ামী লীগের সদস্য ফরম পূরণ করতে হবে। সদস্য নবায়নের একটা অনুষ্ঠান করেই বসে থাকলে হবে না। তিনি বলেন, ৭ মার্চ আমরা সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করব। আমরা এই জনসভায় নবজাগরণ দেখতে চাই। আমরা আশা করছি, স্মরণকালের সব রেকর্ড ভেঙে যাবে।
কাদের বলেন, ঢাকা মহানগর ও জেলা ছাড়াও আশপাশের নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, গাজীপুর ও মানিকগঞ্জ থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী বিভিন্ন শোভাযাত্রা নিয়ে এই সভায় যোগ দেবে। জনসভায় আসার জন্য বাস ছাড়াও ট্রেনেরও ব্যবস্থা করবে আওয়ামী লীগ।
মতবিনিময়ে অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের মধ্যে বক্তব্য দেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাউছার, যুবমহিলা লীগের নাজমা আকতার, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। এছাড়া ঢাকা মহানগর ও জেলা, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, গাজীপুর ও মানিকগঞ্জের নেতা এবং এমপিরা তাদের পরামর্শ দেন।
ওবায়দুল কাদেরের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এসএম কামাল হোসেন ও মারুফা আক্তার পপি প্রমুখ।



 

Show all comments
  • কে.আই সরকার ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:৫৯ এএম says : 0
    আপনি বিএনপি ছাড়া অন্য কো বিষয়ে কথা বলতে পারেন না?
    Total Reply(0) Reply
  • তমা ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১:০০ এএম says : 1
    আপনার কথা শুনলে মনে হয় আপনি সরকারের বিএনপি বিষয়ক মন্ত্রী
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১:৩৫ এএম says : 0
    জনগনের ধারনা, কথাবার্তায় প্রতিয়মান হচ্ছে বিএনপি এখন অনেকের কাছে প্রিয় হয়ে উঠেছে।
    Total Reply(0) Reply
  • Farhan Ahmed ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ৮:১৬ এএম says : 0
    There are so many ....... are available in the party Awami Leg one of the ........... is Mr. Obaidul Kader. He doesnot know how to talked like a gentleman. So please I would like to request you to take a training course to learn how to talk to the public. Even ........... why do you afraid of Khaleda Zia ? ......... if you are so popular in Bangladesh within the people then why you donot give free election ??
    Total Reply(0) Reply
  • আহমদ উল্লাহ ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:১৩ পিএম says : 0
    উপায় নাই! বিএনপিতে যোগ দিন...
    Total Reply(0) Reply
  • Alim Patwari ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:১৩ পিএম says : 0
    উনি বিএনপিতে কবে জয়েন দিয়েছে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ