Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে মুগ্ধ উইকেটে দ্বিধা

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


সিলেট অফিস : সাকিবের ইনজুরি, ওয়ানডেতে একশ’র মধ্যে বাংলাদেশের গুটিয়ে যাওয়া, আড়াই দিনে টেস্ট শেষ হয়ে যাওয়া- এসব কিছু সত্তে¡ও সম্ভবত এই সিরিজের সবচেয়ে আলোচিত-সমালোচিত বিষয় ‘উইকেট’। এই সিরিজে বারবার আলোচনায় উঠে এসেছে উইকেট প্রসঙ্গ। ‘বাজে’ উইকেটের কারণে ডিমেরিট পয়েন্টও পেয়েছে মিরপুর স্টেডিয়াম। সফরের শেষ ম্যাচ খেলতে শুক্রবারই সিলেট পৌঁছে দুই দল। সকালে শ্রীলঙ্কা দল ও দুপুরে বাংলাদেশ দল সিলেট ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করে। অনুশলীলনের আগে পরে দুই দলের পক্ষে সংবাদ সম্মেলনে আসলেন হাথুরুসিংহে ও মাহমুদউল্লাহ। সংবাদ সম্মেলনে দু’জনের কাছেই জানতে চাওয়া হলো সিলেট স্টেডিয়ামের উইকেট প্রসঙ্গে।
চা-বাগান আর উঁচু-নিচু টিলা ঘেরা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম মুগ্ধতার পরশ বুলিয়ে দেয় প্রথম দেখাতেই। বিপিএলের সময় এই মাঠের সৌন্দর্যে মুগ্ধতার কথা জানিয়েছিলেন জাতীয় দলের ক্রিকেটাররা। সিলেটের মাঠে নেমে আর সবার মতই মুগ্ধ হয়েছেন শ্রীলঙ্কার প্রধান কোচ হাথুরুসিংহেও। তবে উইকেট নিয়ে আছে শঙ্কা।
প্রথমবার এসে সিলেটের মাঠ নিয়ে মুগ্ধতা আর আক্ষেপ তার কণ্ঠে, ‘এটা দারুণ গ্রাউন্ড আমি বেশ হতবাক যে এখানে গত সাড়ে তিন বছরে আমি আসিনি।’ পাশাপাশি কণ্ঠে ছিল উইকেট নিয়ে দ্বিধা, ‘উইকেট এখনো শতভাগ প্রস্তুত নয়। আমরা কাল (আজ) আবার আসব এবং দেখব কেমন হয়। এখন আমি কিছু বলতে পারছি না।’ টাইগার দলপতিও এখানকার উইকেট নিয়ে তার অভিজ্ঞতার কথা জানালেন এভাবে, ‘আমরা কিছুক্ষণ আগেই এলাম, বিশেষ করে আমি। উইকেট ওভাবে দেখা হয়নি। আমরা উইকেট দেখব।’ আর উইকেট না দেখায় বাংলাদেশ দলের একাদশও চুড়ান্ত হয়নি বলে জানান রিয়াদ। তবে আশ্বাস দিয়ে গেলেন, পুরো ফিট থাকলে তামিমের খেলার সম্ভাবনা রয়েছে। একাদশে ঢুকতে পারেন রাহিও। এ প্রসঙ্গে রিয়াদ বলেন, ‘সত্যি বলতে আমরা এখনো এটা নিয়ে কাজ করছি। এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গেও কথা বলা অপেক্ষামান। সব জিনিসগুলো চিন্তা করে আমরা সেরা একাদশ নির্বাচন করব। তারপরও এতটুকু বলতে পারি হয়তো বা সবারই কমবেশি খেলার সম্ভাবনা আছে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ