Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় বক্সিংয়ে হট্টগোল

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : দেশের ক্রীড়াঙ্গণে সার্ভিসেস দলগুলোর আধিপত্য চোখে পড়ার মতই। বিভিন্ন ডিসিপ্লিনে পদক জয়ের সংখ্যা তারাই এগিয়ে। তবে মাঝে মাঝে অনাকাঙ্খিত ঘটনা ঘটিয়ে সার্ভিসেস দলগুলো জড়িয়ে পড়ে নানা বিতর্কে। এমনই এক বিতর্কের ঘটনায় জাতীয় বক্সিং চ্যাম্পিয়নশিপে হলো হট্টগোল। গতকাল শেষ বিকালে মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামের রিংয়ে ঘটে গেল এক অনাকাক্সিক্ষত ঘটনা। জাজদের একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে বাংলাদেশ সেনাবাহিনী ও আনসারের বক্সার ও সমর্থকরা জড়িয়ে পড়েন বাক-বিতন্ডতা ও হাতাহাতিতে।
উত্তেজনার শুরু সকালে সেনাবাহিনীর গ্রেগরী হাজদা ও আনারের সজিব হোসেনের মধ্যকার খেলার পর। তীব্র প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ খেলায় জয়ী হন সেনাবাহিনীর হাজদা। জয় বঞ্চিত হয়ে চিৎকার চেচামেচি শুরু করেন আনসারের বক্সার ও সমর্থকরা। জাজদের সিদ্ধান্তের প্রতিবাদে লিখিত অভিযোগ জানান আনসারের ক্রীড়া অফিসার রায়হান ফকির। কিন্তু শেষ পর্যন্ত জাজদের সিদ্ধান্তই বহাল থাকে। শেষ বিকালে ফের লড়াইয়ে আনসার ও সেনাবাহিনী। প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ খেলায় জয় পেয়েছেন ভেবে জাজদের সিদ্ধান্তের আগেই উল্লাস করেন আনসারের রবিন মিয়া। তবে জাজরা জয়ী ঘোষনা করেন সেনাবাহিনীর খোরশেদ আলম টিপুকে। এতেই উত্তপ্ত হয়ে ওঠে বক্সিং রিং। এক পর্যায়ে দু’দলের বক্সার ও সমর্থকদের মধ্যে হাতাহাতিও হয়। চেয়ার নিয়ে এক পক্ষ অন্য পক্ষকে আঘাত করতে আসলে ফেডারেশনের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস খান ও আনসারের ক্রীড়া অফিসার রায়হান ফকিরের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ