Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটেও খেলা হচ্ছেনা সাকিবের

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক সাকিব আল হাসান। আঙুলের চোটে ছিটকে গিয়ে মিস করেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ। তবে শুরুতে সাকিব আল হাসানকে অধিনায়ক রেখেই দুই টি-টোয়েন্টির দল ঘোষণা করেছিল বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। বাস্তবতা মেনে পরে সাকিবকে বাদ রেখেই প্রথম টি-টোয়েন্টির জন্যে নতুন করে দল দিয়েছিল বিসিবি। বাংলাদেশ দলের নির্বাচকদের মনে ক্ষীণ এক আশা ছিল যে, হয়তো দ্বিতীয় টি-টোয়েন্টিতে দলে ফিরতে পারবেন সাকিব আল হাসান। তবে সুখবর নেই। সাকিব আল হাসান ফিট নন এখনও। তাই সাকিব আল হাসানকে বাদ রেখেই দ্বিতীয় টি-টোয়েন্টির দল ঘোষণা করেছে বিসিবি।
দলে অবশ্য পরিবর্তন হয়নি। তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের চোট নিয়ে ভাবনা থাকায় প্রথম টি-টোয়েন্টির স্কোয়াডে রাখা হয়েছিল মোহাম্মদ মিঠুনকে। দ্বিতীয় টি-টোয়েন্টির স্কোয়াডেও আছেন তিনি। ১ম ম্যাচে খরুচে বোলিং করা মোহাম্মদ সাইফউদ্দিন ১৬ সদস্যের দলে টিকে গেছেন মাহমুদউল্লাহর দলে।
আগামীকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। রেকর্ড গড়া ১ম ম্যাচে ৬ উইকেটে হেরে ব্যাকফুটে বাংলাদেশ দল। তার আগে সাকিবকে না পাওয়া আরো বড় হল হতাশা। বিশ্বসেরা এই অলরাউন্ডারের না থাকার অভাবটা বেশ ভালোভাবেই অনুভত হয়েছে বাংলাদেশ দলে। একজন সাকিব দলে নেই বলেই কি পুরো দলটা ছন্নছাড়া। সাকিব দলে থাকা মানেই ব্যাট-বলে সমান অবদান। দু’জন ক্রিকেটারের কাজ একাই সারেন তিনি। সাথে অসাধারণ নেতৃত্বগুন।
মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে তখন চলছি লঙ্কা-বাংলা দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটা। ইনজুরি আক্রান্ত সাকিব ছিলেন না দলের সাথে। তবে খেলতে না পারলেও এদিন তিনি মাঠে আসেন সতীর্থদের খেলা দেখতে। প্রেসিডেন্ট বক্সে বসে শ্রীলঙ্কার সাথে ম্যাচটাতে যেন বাংলাদেশ দলের ছায়া হয়েই থাকতে চাইলেন তিনি। আঙুলের ব্যথা থেকে খেলার উপযোগী হতে সাকিবের আরও এক সপ্তাহ সময় লাগবে। ততদিন থাকতে হবে বাইশ গজের বাইরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ