Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অক্ষমতাকে শান্তিপূর্ণ কর্মসূচির কৌশল প্রচার করছে বিএনপি - ওবায়দুল কাদের

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:২৩ পিএম

আন্দোলনের অক্ষমতাকে বিএনপি শান্তিপূর্ণ আন্দোলনের কৌশল হিসেবে প্রচার করছে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

তিনি বলেছেন, খালেদা জিয়ার সাজা ও বন্দি হওয়ার প্রতিক্রিয়ায় জনগণ কোনও সাড়া শব্দ করেনি। এটা হবে না তা বিএনপি ভাবেনি। এটা তাদের ভুল। এখন অক্ষমতার অজুহাতকে তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালনের কৌশল হিসেবে প্রচার করছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে নারায়ণগঞ্জের কাঁচপুরে দ্বিতীয় সেতু নির্মাণের বিদ্যমান প্রকল্পের সুপার স্ট্রাকচার কাজের উদ্বোধনকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার গ্রেফতারের পর তারা অনশন, অবস্থান ও বিভিন্নভাবে প্রতিবাদ করেছে, কোথাও তো পুলিশ বাধা দেয়নি। তারা আদালতের বিরুদ্ধে কর্মসূচি পালন করছে, এটা তাদের মনে রাখতে হবে। এই কর্মসূচি সরকারের বিরুদ্ধে নয়।

খালেদাকে নির্বাচন থেকে সরাতে এই রায়-বিএনপি নেতাদের এমন বক্তব্যে তিনি বলেন, আমরা প্রতিদ্বন্দ্বিতাবিহীন নিরামিষ নির্বাচনে যেতে চাই না।

‘আসলে বিএনপি নিজেরাই যদি নির্বাচন থেকে সরে দাঁড়ায় এবং সরে দাঁড়ানোর প্রতিবাদ যদি তারা প্রদর্শন করতে চায় তাহলে আমাদের তো কিছু করার নেই।’



 

Show all comments
  • ১৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:৪৫ পিএম says : 1
    বুদ্ধিজিবীরা বলেন, শান্তিপুর্ন আন্দোলন দেখে নাই বা করে নাইতো তাই গাত্রদাহ । তাছারা আওয়ামীলীগের ভাবনার বিপরীত বিএনপির কৌশলে আওয়ামীলীগ হতভম্ব হয়ে গেছে।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:৫১ পিএম says : 5
    Haire kopal mondo,chokh thakite ondo.kader shaheber kokothai tai mone hochse
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ