Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


চীনের সাথে এফটিএ সই করবে শ্রীলংকা
ইনকিলাব ডেস্ক : প্রস্তাবিত চুক্তির কিছু বিষয়ে সমাধান হওয়া মাত্রই চীনের সাথে মুক্ত বাণিজ্য চুক্তি (এফটিএ) সই করবে শ্রীলংকা। চীনে নিযুক্ত শ্রীলংকার রাষ্ট্রদূত করুণাসেনা কোদিতুয়াক্কু গেøাবাল টাইমসকে বলেন যে, এফটিএ আলোচনা নিয়ে চীন ও শ্রীলংকার মধ্যে কোন তাড়াহুড়া নেই। তিনি বলেন, ২০১৩ সালে চুক্তির সম্ভাব্যতা যাচাইয়ের মধ্য দিয়ে এর প্রক্রিয়া শুরু হয়েছে এবং ২০১৪ সালে দর কষাকষি শুরু হয়েছে। সাউথ এশিয়ান মনিটর।

গাজায় হাসপাতালে আটকে আছে পাঁচশ’ অপারেশন
ইনকিলাব ডেস্ক : গাজায় প্রায় ৫শ’ সার্জারি আটকে আছে। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজার সব হাসপাতালে স্বাস্থ্যবিধি পরিষেবা স্থগিত করায় প্রায় ৫শ’ অপারেশন আটকে আছে। এক সংবাদ সম্মেলনে গাজা উপত্যকার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আসরাফ কেদরা জানিয়েছেন, হাসপাতালগুলোতে স্বাস্থ্যবিধি পরিষেবা স্থগিত থাকায় এবং নিরাপদ স্বাস্থ্য পরিবেশের অভাবে চতুর্থদিনের মতো চিকিৎসা সেবা বন্ধ হয়ে আছে। মিডল ইস্ট মনিটর।

 পেরুতে অগ্নিকাÐে ৫ জনের প্রাণহানি 

ইনকিলাব ডেস্ক : পেরুর উত্তরাঞ্চলী ট্রুজিলো নগরীতে একটি কিশোর আটক কেন্দ্রে গত বুধবার অগ্নিকাÐে পাঁচজনের মৃত্যু ও আরো ৩০ জন আহত হয়েছে। পুলিশ একথা জানায়। বিদ্রোহ চলাকালে কারাগারে আগুন ছড়িয়ে পড়লে এ ঘটনা ঘটে। পুলিশ কর্মকর্তা হেলবার ওর্দোনেজ বলেন, সেখানে আগুনের ঘটনায় ‘এখন পর্যন্ত আমরা পাঁচ জনের মৃত্যুর খবর পেয়েছি। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ