Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেগম জিয়াকে গ্রেফতার দেখানোর আবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮, ২:৩৮ পিএম

দেশের মানচিত্র এবং জাতীয় পতাকাকে অবমাননা করার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘শোন অ্যারেস্ট’ দেখানোর আবেদন করা হয়েছে।
আজ বুধবার ঢাকা মহানগর হাকিম মো. আহসান হাবীবের আদালতে মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী এই আবেদন করেন। শুনানি শেষ হওয়ার পর এ বি সিদ্দিকী জানান, আদালত বলেছেন এ বিষয়ে পরে আদেশ দেয়া হবে।
তিনি বলেন, ৫ মাস আগে এ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। কিন্তু তিনি এখন পর্যন্ত আদালতে হাজির হননি। তিনি এখন অন্য মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। তাই তাকে এই মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করেছি।
এর আগে গত বছরের ১২ অক্টোবর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। তারও আগে খালেদা জিয়াকে কয়েক দফায় আদালতে হাজির হতে নির্দেশ দেন আদালত। কিন্তু খালেদা জিয়া হাজির না হওয়ায় তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করা হয়।
প্রসঙ্গত, ২০১৬ সালের ৩ নভেম্বর বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী ‘স্বীকৃত স্বাধীনতা বিরোধীদের গাড়িতে জাতীয় পতকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি করার অভিযোগে আদালতে মামলা দায়ের করেন। ওইদিন ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম তেজগাঁও থানার ওসিকে মামলা তদন্তের নির্দেশ দেন। মামলায় খালেদা জিয়া ও তার স্বামী শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে আসামি করা হয়।
চলতি বছর ২৫ ফেব্রুয়ারি তেজগাঁও থানার ওসি (তদন্ত) এবিএম মশিউর রহমান মামলার প্রতিবেদন দাখিল করেন। এরপর তা আমলে নিয়ে প্রাক্তন এ প্রধানমন্ত্রীকে আদালতে হাজির হতে সমন জারি করেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেগম জিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ