Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চূড়ান্ত পর্বের বর্ণাঢ্য উদ্বোধন ৯ মার্চ না থেকেও থাকছে রোয়িং

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : প্রথম বাংলাদেশ যুব গেমসের দু’টি পর্ব ইতোমধ্যে শেষ হয়েছে। এখন অপেক্ষা চুড়ান্ত পর্ব মাঠে গড়ানোর। সব কিছু ঠিক থাকলে আগামী ৯ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠবে গেমসের। প্রথমবারের মতো আয়োজিত যুব গেমসের জেলা ও বিভাগীয় পর্যায়ে ব্যাপক সাড়া মেলায় চূড়ান্ত পর্বকে আকর্ষনীয় করতে ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। স্টিয়ারিং কমিটির ষষ্ঠ সভায় চূড়ান্ত পর্বের জন্য ২০টি ডিসিপ্লিন এবং ভেন্যু নির্ধারণ হয়েছে আগেই। অংশগ্রহনকারী ক্রীড়াবিদদের তালিকা আগামীকাল অনুষ্ঠেয় সভায় চূড়ান্ত হবে। গেমসের চূড়ান্ত পর্বের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নবম পদাতিক ডিভিশনের পরিকল্পনায় ৯০ মিনিটের উদ্বোধনী অনুষ্ঠানের বিস্তারিত ইতোমধ্যে ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ‘অন্তর শোাবিজ’ যুব গেমসের স্টিয়ারিং কমিটিকে অবহিত করেছে।
গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে বিওএ সভাপতি এবং সেনা প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এসবিপি, এনডিসি, পিএসসির সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় চূড়ান্ত পর্বের সর্বশেষ অগ্রগতি জানানো হয়। সভা শেষে বঙ্গবন্ধু স্টেডিয়ামের বর্তমান পরিবেশ সরেজমিন পরিদর্শন করেন বিওএ সভাপতি এবং স্টিয়ারিং কমিটির কমকর্তাবৃন্দ। গেমসের স্টিয়ারিং কমিটি সুত্রে জানা যায়, জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। এরপরই বাজবে গেমসের থিম সং, উম্মেচিত হবে মাস্কট ‘তেজস্বী’। উদ্বোধনী অনুষ্ঠানকে আকর্ষনীয় করতে লেজার শো, আতশবাজি ছাড়াও বাংলাদেশের খ্যাতনামা সঙ্গীত শিল্পীদের অংশগ্রহনে আয়োজন হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। স্টেডিয়ামের ২টি স্থায়ী জায়ান্ট স্ত্রীন এবং অস্থায়ীভাবে ৬টি এলইডি বোর্ডে ভেসে উঠবে যুব গেমসের জেলা ও বিভাগীয় পর্যায়ের হাইলাইটস। ১৯৫২ সালের ভাষা আন্দোলন, উনসত্তরের গণ অভ্যুন্থান, ঐতিহাসিক ৭ই মার্চে বঙ্গবন্ধুর ভাষন, মহান মুক্তিযুদ্ধকে ফুটিয়ে তুলবেন পারফরমাররা। অংশগ্রহনকারী দলগুলো অংশ নিবে মার্চ পাস্টে। যুব গেমসের নির্ধারিত ২০টি ডিসিপ্লিনে না থাকলেও ১৫ মার্চ গেমসের সমাপনী দিনে হাতিরঝিলে রোইং প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে স্টিয়ারিং কমিটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ