Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুর ও ঝালকাঠিতে বিএনপির মানববন্ধনে পুলিশের বাধা, আটক ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:৩৬ পিএম

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সাজার প্রতিবাদে লক্ষ্মীপুরে বিএনপির মানববন্ধনে পুলিশ বাধা দিয়েছে। এতে মানববন্ধন কর্মসূচি পণ্ড হয়ে যায়। এসময় উপজেলা যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক শিপনসহ ৬ নেতাকর্মীকে আটক করে পুলিশ। আজ সোমবার সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে জেলা বিএনপিসাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু ও সাংগঠনিক সম্পাদক এডভোকেট হাসিবুর রহমানের নেতৃত্বে কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করার সময় পুলিশ ধাওয়া করে। এছাড়া জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ৮ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
এ বিষয়ে জেলা বিএনপিসাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীদের নিয়ে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করার সময় পুলিশ অতর্কিতভাবে হামলা চালিয়ে ৬ নেতাকর্মীকে আটক করে এবং ব্যানার ছিনিয়ে নেয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে আটককৃতদের মুক্তির দেয়ার দাবি জানান তিনি।
যতদিন পর্যন্ত দেশনেত্রী বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি না দেয়া হবে, ততদিন পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।
এদিকে ঝালকাঠিতেও পুলিশের বাধার কারণে মানববন্ধন করতে পারেনি বিএনপি। সকাল ১০টায় জেলা বিএনপিসাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর’র নেতৃত্বে দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন শুরু করলে পুলিশ ব্যানার নিয়ে যায় ও তাদের ছত্রভঙ্গ করে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ