Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মার্চে পাকিস্তান যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গত বছরের নভেম্বরেই পাকিস্তান সফর করার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু অবকাঠামোগত কারণ এবং কিন্তু লাহোরে ধূসর ধোঁয়া এবং বাংলাদেশ প্রিমিয়ার লীগে ওয়েস্ট ইন্ডিজের প্রধান খেলোয়াড়দের প্রতিশ্রæতি সিরিজ স্থগিতের প্রধান কারণ হয়ে দাড়ায়। সেটি পেছানো হয়। শেষ পর্যন্ত আগামী মার্চে এই সফর করতে রাজি হয়েছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। শেঠি জানিয়েছেন, তিনটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২৯, ৩১ মার্চ ও ১ এপ্রিল।’ এমনকি তিনি আরও জানিয়েছেন আগামী ৫ বছর বার্ষিকভাবে এমন সিরিজ খেলতে রাজি হয়েছে দুই দেশের বোর্ড। অবশ্য এক্ষেত্রে দিন তারিখ মেলার ভিত্তিতেই সব কিছু নির্ভর করবে।
এ প্রসঙ্গে পিসিবি চেয়ারম্যান জানান, ‘এই সিরিজ নভেম্বরে খেলতে আলোচনা হচ্ছিল। কিন্তু কিছু ঝুঁকির কারণে এবার আর সেটি হচ্ছে না। আমরা আগামী বছরের মার্চে এই সিরিজ খেলবো। পরের বছর আবার যুক্তরাষ্ট্রে সিরিজ খেলবো। এভাবে আমরা যুক্তরাষ্ট্রে ও তারা পাকিস্তানে এসে এমন সিরিজ খেলবে।’ এদিকে, সংযুক্ত আরব আমিরাতে তিনি আইসিসি’র সভায় অংশ নিয়েছেন সেখানে ডন নিউজকে বলেন, ২০১৮সালের আগস্টের জন্য তিনি ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সমন্বিত পাকিস্তান সফরের জন্য স্বাক্ষর করেছেন, ‘সিরিজটি প্রথমবারের মতো আমেরিকার মাটিতে অনুষ্ঠিত হবে।’ আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথমবারের মতো আমেরিকান মাটিতে খেলা আয়োজিত হতে যাচ্ছে। ফ্লোরিডা ও হিউস্টনে ত্রিদেশীয় সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। জানা গেছে, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট ও তাদের পেশাদার ক্রিকেটারদের সংগঠনও এমন সিরিজ খেলতে সম্মত হয়েছে। অবশ্য এক্ষেত্রে নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণের ওপরই সিরিজ অনুষ্ঠিত হবে। স¤প্রতি বিশ্ব একাদশ ও শ্রীলঙ্কাকে টি-টোয়েন্টি খেলতে আতিথ্য দিয়ে আত্মবিশ্বাসী বোধ করছে পিসিবি। তাই ক্যারিবীয়দের নিয়ে ঘরের মাঠে সিরিজ খেলতে মরিয়া তারা। অবশ্য এক্ষেত্রে নিরাপত্তার বিষয়টি অবশ্যই প্রাধান্য পাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ