Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পন্টিংয়ের ইচ্ছা

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : আবারো অস্ট্রেলিয়ার জাতীয় দলে ফিরতে চান দেশটির সাবেক অধিনায়ক রিকি পন্টিং। তবে খেলোয়াড় হিসেবে নয়, কোচ হিসেবে। সেটাও অন্য কোন ফর্ম্যাটে নয় কেবল টি-টোয়েন্টিতে।
নিজ মাঠে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে নিয়ে চলমান ট্রান্স-তাসমান টি-২০ সিরিজে এ পর্যন্ত নিজেদের তিন ম্যাচে জয়ী হয়ে ফাইনাল নিশ্চিত করা অস্ট্রেলিয়া দলের কোচের দায়িত্ব পালন করছেন পন্টিং। এ বছরই অস্ট্রেলিয়ান ক্রিকেটের সম্মানিত হল অব ফেমে অন্তর্ভুক্ত হতে যাচ্ছেন- এমন খবর শোনার পর পন্টিং বলেন, ‘সবার সামনেই বলছি আমি জাতীয় দলের টি-২০ কোচ হতে আগ্রহী। এমন সুযোগ এলে আমি কাজ করতে প্রস্তুত।’ সাবেক এই ব্যাটিং তারকা বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে কিছু বিষয়ে আমার আলোচনা হয়েছে। দলকে কিভাবে আরো ভাল, আরো বেশি আক্রমণাত্মক এবং ধারাবাহিক করা যায় সে সকল বিষয়ে আমার চিন্তা-ভাবনা আমি বোর্ডকে জানিয়েছি।’
সংক্ষিপ্ত ভার্সনে বিশেষ কোচ হিসেবে দায়িত্ব পালনের বিষয়টি ইতোমধ্যেই সিএ-কে জানিয়েছেন পন্টিং। তিনি আরো বলেন, ‘আমি জানি সিএ একটা উপায় খুঁজছে। সংক্ষিপ্ত ভার্সনের কোচ হিসেবে আমার পরিকল্পনা নিয়ে ইতোমধ্যে বোর্ডের সঙ্গে আমার কিছুটা আলোচনাও হয়েছে।’ ভিন্ন ভিন্ন ফর্মেটে ভিন্ন ভিন্ন কোচের ধারণাকে সমর্থন করেন পন্টিং।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ